অর্থ ও বাণিজ্য ঢাকা প্রযুক্তি

আসছে ওয়ালটনের নতুন মডেলের মোবাইল প্রিমো এক্স-২

Walton--L20130805111941হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ৫ আগস্ট: বাজারে ব্যাপক চলছে দেশীয় কোম্পানি ওয়ালটনের মোবাইল হ্যান্ডসেট। বিশেষ করে প্রিমো সিরিজের এ্যান্ড্রয়েড সেটগুলো সাড়া ফেলেছে তরুণদের মধ্যে।
এসব সেটের মধ্যে আবার প্রিমো এক্স ওয়ান বেশি বিক্রি হচ্ছে। ক্রেতাদের ব্যাপক চাহিদার বিষয়টি মাথায় রেখে ওয়ালটন এবার আনছে প্রিমো এক্স-২ মডেলের নতুন হ্যান্ডসেট।
প্রিমো এক্স সিরিজের এই নতুন সেটটি দেখতে খুবই আকর্ষনীয়। মানেও সর্বাধুনিক। আশা করা হচ্ছে নতুন এই এন্ড্রয়েড সেটটি তৃতীয় প্রজন্মের (থ্রিজি) ব্যবহারকারীদের মনের মতো সেট হবে।
ওয়ালটনের সেল্যুলার ফোন ডিভিশন সূত্র জানিয়েছে, এক্স সিরিজের প্রথম হ্যান্ডসেট এক্স-১। যা গ্রাহকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। মোবাইলপ্রিয় তরুন-তরুণীদের মুখে মুখে এখন এই সেটটির সুনাম।
এই বিষয়টিই আশা জাগিয়েছে ওয়ালটনকে। ব্যাপক চাহিদার প্রেক্ষিতে এবার বাজারে আনা হচ্ছে এক্স সিরিজের এই অত্যাধুনিক মডেলটি। বলা হচ্ছে ওয়ালটনের হ্যান্ডসেটগুলোর মধ্যে এটিই সবচেয়ে প্রেস্টিজিয়াস।
ওয়ালটন মোবাইল ফোনের বিপণন বিভাগ জানিয়েছে, আগস্ট মাসের শেষ নাগাদ ওয়ালটনের সব প্লাজা, শোরুম ও ডিরারদের কাছে পাওয়া যাবে নতুন হ্যান্ডসেটটি।
প্রিমো এক্স-টু তে রয়েছে জেলিবিন (৪.২.১) অপারেটিং সিস্টেম, উচ্চ গতিসম্পন্ন কোয়াডকোর, ১.৫ গিগাহার্জ প্রসেসর, ২ জিবি র্যাাম, ৩২ জিবি রম। রয়েছে সেকেন্ড জেনারেশন ভিভিড আইপিএস সম্পন্ন ৫ ইঞ্চি আল্ট্রা ফুল এইচডি ডিসপ্লে (৪৪১ পিপিআই)। স্ক্রিনের ক্র্যাচ পড়া কমাতে ব্যবহার করা হয়েছে থার্ড জেনারেশন গোরিলা গ্লাস। থাকছে হাই ডেফিনেশন ভিডিও রেকর্ডিং এবং প্লেব্যাক সুবিধা।
এছাড়াও এক্স-২ তে পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেল অটো ফোকাস ব্যাক ক্যামেরা। সেলফ পোট্রেট ছবি তোলার জন্য সেটটির সামনের দিকে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। স্বল্প আলোতেও অধিক উজ্জ্বল ছবি তোলা যাবে। সর্বাধুনিক থ্রিজি ভিডিও কলিং সুবিধাও থাকছে এতে।
ওয়ালটনের ডেপুটি ডিরেক্টর (সেল্যুলার ফোন ডিভিশন) এসএম রেজওয়ান আলম বলেন, ‘আমরা খুব আশাবাদী নতুন এ সেটটি নিয়ে। এটি ওয়ালটনের সবেচেয়ে প্রেস্টিজিয়াস মোবাইল হ্যান্ডসেট।
আমাদের প্রত্যাশা এটিও ব্যাপক সাড়া ফেলবে। বাজারে প্রচলিত আধুনিক প্রযুক্তির সেটগুলোর মতোই প্রায় সবধরনের ফিচার রয়েছে এক্স-২ তে। দামও থাকবে সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে।’