সকল মেনু

আগামী নির্বাচনেও নৌকার পাশে থাকুন – যশোরে প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, অতীতের মতো আগামী নির্বাচনেও নৌকার পাশে থাকুন। আমরা দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছি, আগামীতেও করবো। রবিবার যশোর ঈদগাহ ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম মিলন। জনসভায় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়, আর বিএনপি ক্ষমতায় এলে হত্যা, সন্ত্রাস, লুটপাট ও সন্ত্রাস বেড়ে যায়।

তিনি বলেন, বাংলাদেশ এখন আর অবহেলার পাত্র নয়। বিশ্বের অনেকেই এখন বাংলাদেশকে সমীহ করে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। বিশ্বের বুকে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার দুই ছেলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে প্রধানমন্ত্রী বলেন, দুই ছেলে দেশের মানুষের টাকা মেরে বিদেশে পাচার করেছে। এটা বিদেশি সংস্থার লোক এসে সাক্ষী দিয়ে যায়। তাদের মা-ও কম যান না। এতিমের টাকা মেরে খান।

জাতির জনককে হত্যার পর এ দেশ হত্যা, ক্যু, কারফিউয়ের দেশে পরিণত হয়েছিল উল্লেখ করে শেখ হাসিনা বলেন, লুটপাটের রাজত্ব কায়েম করা হয়েছিল এ দেশে। অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা কারফিউ জারি করে দেশ চালাতো। জিয়া কারফিউ দিয়ে ভীতিকর পরিবেশে দেশ চালাতেন।

শেখ হাসিনা আরও বলেন, জিয়ার গণতন্ত্র ছিল যুদ্ধাপরাধীদের নিয়ে। যে যুদ্ধাপরাধীরা এ দেশের স্বাধীনতা চায়নি, এ দেশের মা-বোনদের সম্ভ্রমহানি করেছে, পাকিস্তানি হানাদারদের হাতে তুলে দিয়েছে, নৃশংসভাবে গণহত্যা চালিয়েছে, সেই যুদ্ধাপরাধীদের বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসিত করে পুরস্কৃত করাটা ছিল জিয়ার বহুদলীয় গণতন্ত্র।

যশোর সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা কপোতাক্ষ নদের পানি ব্যবস্থাপনার উন্নয়নসহ ১৭ প্রকল্পের উদ্বোধন এবং ১১টি প্রকল্পের ভিত্তিফলক উন্মোচন করেন।

এর মধ্যে দিয়ে কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণের প্রথম পর্যায়, জেলা সদরের আমদাবাদ কলেজের দোতলা ভবনের তৃতীয় ও চতুর্থ তলার সম্প্রসারণ, শার্শা উপজেলার পাকশিয়া কলেজের দোতলা ভবনের তৃতীয় ও চতুর্থ তলার সম্প্রসারণ, বাঘারপাড়া উপজেলার বাঘারপাড়া ডিগ্রি কলেজের দোতলা ভবনের তৃতীয় ও চতুর্থ তলার সম্প্রসারণ, মনিরামপুর উপজেলায় ৫০০ আসনের শহীদ মশিয়ুর রহমান অডিটোরিয়াম-কাম মাল্টি পারপাস হল নির্মাণ প্রকল্পের কাজ শুরু হল।

এছাড়া যশোর পাবলিক লাইব্রেরির তৃতীয় পর্যায়ের উন্নয়ন, যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ, হৈবতপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, নরেন্দ্রপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, মহাকাল ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, পাতিবিলা ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, যশোর পুলিশ সুপার ভবন নির্মাণ, যশোর পুলিশ হাসপাতাল নির্মাণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ভাস্কর্য নির্মাণ, যশোর শহরের ১৩ কিলেমিটার সড়ক ও ২২ কিলোমিটার ড্রেন নির্মাণ, ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ এবং অভয়নগরে মালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ প্রকল্পেরও উদ্বোধন করেন।

এছাড়া ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প, যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক (এন-৭০৬) প্রশস্তকরণ প্রকল্প, যশোর-খুলনা জাতীয় মহাসড়কের যশোর অংশ (পলাশবাড়ী হতে রাজঘাট অংশ) সংস্কার প্রকল্প, কেশবপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, যশোর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ প্রকল্পের ভিত্তিফলক উন্মোচন করেন শেখ হাসিনা।

তিনি যশোর শহরের ২৫ কিলোমিটার সড়ক ও ২৪ কিলোমিটার ড্রেন নির্মাণ কাজ, নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের আওতায় হামিদপুর কম্পোস্ট প্ল্যান্ট, প্রি-ট্রিটমেন্ট প্ল্যান্ট, বায়োগ্যাস প্ল্যান্ট এবং কন্ট্রোল ল্যান্ডফিল সেল নির্মাণ, ঝিকরগছা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ম্যুরাল নির্মাণ, শেখ রাসেল জিমনেসিয়াম ভবন এবং ছাত্র শিক্ষক কেন্দ্রেরও (টিএসসি) ভিত্তি স্থাপন করেন।

এর আগে সকালে যশোরে পৌঁছে বাংলাদেশ বিমান বাহিনীর রাষ্ট্রপতি কুচকাওয়াজ দেখেন প্রধানমন্ত্রী৷ সেখানে তিনি বলেন, বরিশাল ও সিলেটে বিমান বাহিনীর নতুন দুটি ঘাঁটি স্থাপনের বিষয়টি প্রক্রিয়ায় রয়েছে।

জনসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুউল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, রণজিত রায়, মনিরুল ইসলাম মনির, স্বপন ভট্টাচার্য, বীরেন শিকদারস প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top