সকল মেনু

মন্ত্রী শিক্ষকদের অনশন ভাঙালেন

হটনিউজ ডেস্ক : প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের আমরণ অনশন ভাঙিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। আজ সোমবার সন্ধ্যায় অনশনরত শিক্ষকদের শরবত ও পানি খাইয়ে অনশন ভাঙান মন্ত্রী। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক উপস্থিত ছিলেন। এর আগে সোমবার বিকেলে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীর সঙ্গে তার বাসভবনে বৈঠক করে চার শর্তে আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেয় প্রাথমিক বিদ্যালয়ের প্রতিনিধিদল।

শর্তগুলো হলো : প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দশম গ্রেড স্থগিত, নতুনভাবে একসঙ্গে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন গ্রেড নির্ধারণ, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের গ্রেডের মধ্যে যে বৈষম্য তা দূরীকরণ, প্রাথমিকের শিক্ষক প্রতিনিধিদলের একটি কমিটি দপ্তরে দপ্তরে (প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা সচিব ও প্রাথমিক অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তর) গিয়ে শিক্ষকদের সমস্যাগুলো নিয়ে আলাপ-আলোচনা করবেন।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, প্রাথমিকের সহকারী শিক্ষকরা আমার ওপর আস্থা রেখেছেন। আমি তাদের আস্থার প্রতিদান দেব।

তিনি আরও বলেন, এই সরকারের সময়েই প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন গ্রেডের সমস্যা সমাধান হয়ে যাবে।

উল্লেখ্য, বেতন বৈষম্য কমিয়ে আনার দাবিতে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে শনিবার সকাল ১০টা থেকে প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা আমরণ অনশন কর্মসূচি শুরু করে। বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের ডাকে এ কর্মসূচি শুরু করে। এই কর্মসূচিতে সহকারী শিক্ষকদের ৮টি সংগঠন অংশ নেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top