সকল মেনু

মালীতে বাংলাদেশ বিমান বাহিনীর শান্তিরক্ষী প্রতিস্থাপন

ঢাকা, ২৪ ডিসেম্বর: বাংলাদেশ বিমান বাহিনী রিপাবলিক অব মালীতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (গওঘটঝগঅ) নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করেছে। প্রতিস্থাপক হিসেবে বিমান বাহিনীর ১১০ জন সদস্য রবিবার (২৪-১২-২০১৭) মালীর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

বাংলাদেশ বিমান বাহিনীর এই কন্টিনজেন্টের নেতৃত্বে আছেন গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মঈনুদ্দীন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি। উল্লেখ্য, মালীতে বিবদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন ও প্রশিক্ষণ) এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি সহ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ বিমান বন্দরে উপস্থিত থেকে তাদেরকে বিদায় জানান।

এর আগে ১৯ ডিসেম্বর ২০১৭ তারিখে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি মালীগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে তেজগাঁওস্থ পুরাতন বিমান বন্দর ভবনে বাংলাদেশ বিমান বাহিনীর ওভারসীজ অপারেশন ডেপ্লয়মেন্ট সেলে ব্রিফিং প্রদান করেন এবং মিশনের সাফল্য কামনায় বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top