সকল মেনু

আজ স্বর্ণ-কিশোরীর বিজয় যাত্রা

হটনিউজ ডেস্ক: বাংলাদেশের ৪৫৫৫টি ইউনিয়ন থেকে ৫০০০ স্বর্ণ-কিশোরী বিজয় যাত্রা করে আজ ঢাকায় আসছে। বাংলাদেশের ৮টি বিভাগ থেকে ৮ জন বিভাগীয় কমিশনার-এর নেতৃত্বে সকল জেলা প্রশাসকগণের সহযোগিতায় স্বর্ণ-কিশোরীরা এই বিজয়ের মাসে বিজয় যাত্রা করছে বাল্য-বিয়ে আর অপুষ্টি রোধ করতে। আজ সন্ধ্যা ৭টায় অন্ধকারে জ্বালিয়ে আলো – এই প্রত্যয়ে সুলতানা কামাল জাতীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে দেশের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনদের উপস্থিতিতে শিখা-উদ্ভাস অনুষ্ঠিত হবে।

আগামীকাল ১৯ ডিসেম্বর স্বর্ণ-কিশোরী জাতীয় কনভেনশন-এর শুভ উদ্বোধন হবে সকাল ৮টায় ঢাকার ধানমন্ডিতে অবস্থিত সুলতানা কামাল জাতীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে। এই আয়োজনের সহযাত্রী হিসেবে রয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, আর্ন্তজাতিক সংগঠন গেইন, ইউনিসেফ, নেদারল্যান্ড এম্বাসি, ওয়াটারএইড সহ বাংলাদেশের অনেক স্বনামধন্য ব্যবসায়ী প্রতিষ্ঠান।

১৮ এবং ১৯ ডিসেম্বরের এই আয়োজনের মোট তিনটি অংশ রয়েছে। আয়োজনের তিনটি অংশে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন – বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগ-এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ.কে.এম মোজাম্মেল হক এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান সমন্বয়ক (এসডিজি) এবং প্রধানমন্ত্রীর প্রাক্তন মুখ্য সচিব আবুল কালাম আজাদ, মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ সাইফুল আলম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়-এর সচিব সিরাজুল হক খান, শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসাইন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়-এর সচিব নাছিমা বেগম এনডিসি, বিশিষ্ট লেখক অধ্যাপক জাফর ইকবাল সহ আরও বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের সমাপনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়াও, ২০ ডিসেম্বর নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে নির্বাচিত স্বর্ণ-কিশোরীদের নেতৃত্ব বিষয়ক প্রশিক্ষণ প্রদানের জন্য দিনব্যাপী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

মহান এই আয়োজনের সাফল্য কামনায় বাণী প্রদান করেছেন – বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের সাবেক রাষ্ট্রপতি ড. প্রণব মুখার্জী এবং শান্তিতে নোবেলজয়ী কৈলাশ সত্যার্থী।

স্বর্ণ-কিশোরী জাতীয় কনভেনশনের এবারের প্রধান প্রতিপাদ্য – “ইচ্ছাই শক্তি” – কৈশোর-পুষ্টি নিশ্চিত করি, বাল্য-বিয়ে মুক্ত বাংলাদেশ গড়ি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top