সকল মেনু

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে বিজয় মেলার উদ্বোধন

হটনিউজ ডেস্ক: আজ আগারগাঁও এলজিইডি সদর দপ্তর চত্বরে স্থানীয় সরকার বিভাগের আয়োজনে মহান বিজয় দিবস-২০১৭ উপলক্ষ্যে দিনব্যাপী বিজয় মেলা অনুষ্ঠিত হয়।স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক এ মেলার উদ্বোধন করেন। এসময় স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের (ডিপিএইচই) প্রধান প্রকৌশলী মোঃ রশিদুল হকসহ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট অধিদপ্তরসমূহের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার সচিব বলেন, স্থানীয় সরকার বিভাগের অধীন প্রতিটি দপ্তর ও সংস্থা জনগণের সেবায় সরাসরি নিযুক্ত। এ প্রতিষ্ঠানসমূহ দিন দিন সেবার মাধ্যমে জনগণের নিকট বিশ^স্ততা অর্জন করছে।

সচিব আরও বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) তাদের কাজের মাধ্যমে উন্নয়ন কর্মকান্ডের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে। অবকাঠামোগত উন্নয়নে এলজিইডি’র কর্মকান্ড এখন বিশে^র অনেক দেশে অনুসরণ করা হচ্ছে। তিনি এসময় ঢাকা ওয়াসার মাধ্যমে ঢাকা মহানগরীতে বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে প্রায় ৩৭ হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে বলে জানান। উল্লেখ্য, মেলায় স্থানীয় সরকার বিভাগের আওতাধীন এলজিইডি, ডিপিএইচই, ঢাকা ওয়াসা ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনসহ অন্যান্য দপ্তর ও সংস্থা অংশ নেয়। মেলায় মোট ১৯ টি স্টল স্থান পায়। এসব স্টলে সংশ্লিষ্ট সংস্থা ও প্রকল্প নিজ নিজ কার্যক্রম তুলে ধরে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top