সকল মেনু

খুলনা বড় বাজারে বিপুল পরিমান পলিথিন জব্দ

​মেহেদী হাসান, খুলনা থেকেঃ খুলনায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় পলিথিন মজুদ রাখার অপরাধে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) দুপুরে মহানগরীর বড় বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠানে মজুদ রাখা অবস্থায় এ পলিথিন উদ্ধার করা হয়।ব্যবসা প্রতিষ্ঠানের মালিক গনেশ কুমার সাহা ও কর্মচারী মো. রাজু রিয়াজ।

পরিবেশ অধিদফতরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে পরিবেশ অধিদফতরের সহকারী উপ-পরিচালক সরদার শরিফুল ইসলাম ও পরিদর্শক মো. হান্নান উপস্থিত ছিলেন।পরিবেশ অধিদফতর সূত্র জানায়, বড় বাজারের ১৬নং ঠাকুরবাড়ি লেনের মেসার্স শ্রী ‘মা’ স্টোরে অভিযান চালানো হয়। অভিযানকালে ওই প্রতিষ্ঠানের তৃতীয় তলার গোডাউন থেকে মজুদ রাখা বিক্রয় নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়। এ অভিযোগে প্রতিষ্ঠান মালিকসহ দু’ জনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন বলেন, পলিথিন উৎপাদন, মজুদ এবং বিক্রয় নিষিদ্ধ থাকলেও সম্প্রতি সময়ে খুলনায় পলিথিনের ব্যবহার বেড়ে যায়।আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top