সকল মেনু

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের ভারতের মিলিটারী একাডেমীতে পাসিং আউট প্যারেড পরিদর্শন

হটনিউজ ডেস্ক: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ভারতের সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে প্রধান অতিথি হিসেবে আজ ভারতের দেরাদুনে অবস্থিত ইন্ডিয়ান মিলিটারি একাডেমিতে (আইএমএ) পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহন করেন। গত ০৮ ডিসেম্বর ২০১৭ তারিখ সেনাবাহিনী প্রধান আইএমএ পৌঁছালে ভারতের আর্মি ট্রেনিং কমান্ড (আর্টরাক) এর জেনারেল অফিসার কমান্ডিং ইন চীফ লেঃ জেনারেল এমএম নারাভানী (গগ ঘধৎধাধহব) ও আইএমএ এর কমান্ড্যান্ট লেঃ জেনারেল এস কে ঝা (ঝক ঔযধ) তাকে অভ্যর্থনা জানান। রাতে তিনি আইএমএর ক্যাডেট ও অন্যান্য অফিসারদের সাথে ক্যাডেটদের কমিশন প্রাপ্তি উপলক্ষে আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন। আইএমএ বিশ¡খ্যাত সামরিক স্থাপনাসমূহের মধ্যে অন্যতম। এই একাডেমিতে ভারতীয় সেনাবাহিনীর ক্যাডেটগণ এক বছর ব্যাপী প্রশিক্ষণ কোর্সে অংশ নিয়ে থাকেন এবং সফলভাবে প্রশিক্ষণ সমাপনান্তে সেনাবাহিনীতে অফিসার হিসাবে কমিশন লাভ করেন।

উল্লেখ্য, গত ০৭ হতে ০৯ ডিসেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত ৩ দিনের ভারত সফরকালে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত (ইরঢ়রহ জধধিঃ) এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

দিল্লীতে তিনি প্রয়াত বীর সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ‘অমর জোয়ান জ্যোতি’তে পুষ্পস্তবক অর্পণ করেন। ভারতীয় সেনাবাহিনী কর্তৃক তার সম্মানে এক চৌকস গার্ড অব অনারও প্রদান করা হয়। সফরকালে তিনি দিল্লি ও দেরাদুনের বিবিধ সামরিক স্থাপনাও পরিদর্শন করেন। সফর শেষে তিনি আজ রাতে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top