সকল মেনু

নতুন প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে ওঠতে হবে : শিক্ষামন্ত্রী

সিলেট প্রতিনিধি:  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশকে এগিয়ে নিতে নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে ওঠতে হবে। বর্তমান সরকার তাদেরকে সেভাবেই গড়ে তুলতে কাজ করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজে রোববার বিকালে ১৫ কোটি টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট নান্দনিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
নুরুল ইসলাম নাহিদ বলেন, এখন বাড়ির পাশেই উচ্চশিক্ষা অর্জন সম্ভব। উচ্চশিক্ষা অর্জনের জন্য ঢাকা, চট্টগ্রাম- এমনকি শহরেও যেতে হচ্ছে না। প্রতিটি এলাকায় কলেজ-বিশ্ববিদ্যালয় রয়েছে।
তিনি বলেন, শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশে প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রয়োজনীয় গবেষণাগার স্থাপনের গুরুত্ব রয়েছে। নতুন প্রজন্মকে বিশ্বমানের মেধার অধিকারী করতে কারিগরি শিক্ষার প্রসারে গুরুত্ব দেওয়া হচ্ছে।
বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দ্বারকেশ চন্দ্র নাথের সভাপতিত্বে ও প্রভাষক সরকার মোহাম্মদ শফিউল্লা দিদারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ মন্জুর-এ-এলাহী খান, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুক্কুর প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top