সকল মেনু

পঞ্চগড়ে কোটি টাকার নতুন বইভর্তি ট্রাক পুকুরে

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলায় ২০১৮ শিক্ষাবর্ষের প্রাথমিক পর্যায়ের কোটি টাকার নতুন বইভর্তি একটি ট্রাক উল্টে পুকুরে ডুবে গেছে।বৃহষ্পতিবার (৩ নভেম্বর) বোদা উপজেলা বোদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন উপজেলা রিসোর্স সেন্টারের গুদামের পাশে ঘটনাটি ঘটে। এই ট্রাকে ২০১৮ শিক্ষাবর্ষের প্রাথমিক পর্যায়ের তিন উপজেলার বিভিন্ন স্কুলের নতুন বই ছিল। এই ঘটনায় ৯০ লাখ টাকারও বেশি বই ক্ষতিগ্রস্থ হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

জানাগেছে, ঘটনার পর ট্রাকে থাকা ১৩০০ বান্ডিল বইয়ের মধ্যে ৫০০ বান্ডিল বই পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে। বোদা ফায়ার সার্ভিসের সদস্যরা পুকুরের পানি নিস্কাশন করে টানা ৮ ঘন্টা চেষ্টার পর বৃহস্পতিবার সন্ধায় ৮০০ বান্ডিল নতুন বই পুকুর থেকে উত্তোলন করতে সক্ষম হয়।

বোদা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টিম লিডার মো. নজরুল ইসলাম জানান, বোদা, আটোয়ারী এবং তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১ লাখ পিছ নতুন বই নিয়ে মনিকগঞ্জ এসআর প্রিন্টিং প্রেস থেকে আসা একটি ট্রাক উপজেলা রিসোর্স সেন্টারের গুদামে যাচ্ছিল। বোদা উপজেলার জন্য সেখানে নতুন বই দিয়ে গাড়িটির আটোয়ারী ও তেঁতুলিয়া উপজেলায় যাওয়ার কথা ছিল।

গুদামে যাওয়ার আগেই রাস্তা ধসে পাশের পুকুরে উল্টে যায় ট্রাকটি। ওই ট্রাকে প্রায় ২ কোটি টাকার বই ছিল বলে জানা গেছে। উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু ইউসুফ ভুইয়া জানান, ‘যেহেতু পথেই বই ক্ষতিগ্রস্ত হয়েছে সেক্ষেত্রে এর দায়ভার সম্পূর্নই সরবরাহকারী প্রতিষ্ঠানের। আমরা ফ্রেশ বই ছাড়া কোন ক্ষতিগ্রস্ত বই রিসিভ করবো না।’ স্থানীয়দের অভিযোগ, সম্প্রতি বোদা পৌরসভার অর্থায়নে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে বোদা-পঞ্চগড় মহাসড়ক থেকে বোদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তাটি নির্মাণ করে। ওই রাস্তা নির্মাণের কাজ নি¤œমানের হওয়ায় রাস্তা ধসে গিয়ে এমন দূর্ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top