সকল মেনু

আফগানিস্থানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্থানের রাজধানী কাবুলে একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ৩০জন নিহত হয়েছে। বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যে ঘটনার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আইএস। শুক্রবার ওই হামলাকারী রাজধানীর ইমাম জামাম নামের ওই মসজিদে প্রবেশ করে নিজের কাছে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে আরো অন্তত ৪৫জন আহত হয়েছে। খবর ইনডিপেনডেন্টের। দেশটির স্বারাষ্ট্রমন্ত্রী মেজর জেনারেল আলিমাস্ত মোমান্দ এপিকে বলেন, হামলাকারী দ্রুত হেঁটে মসজিদে প্রবেশ করে। প্রবেশ করেই নিজের কাছে থাকা বোমা বিস্ফোরণ ঘটায়। এ ঘটনার কিছুক্ষণ পরই ঘোর প্রদেশে দোলাইনা বিভাগে আরেকটি মসজিদে হামলার ঘটনা ঘটে। তবে এ হামলায় তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

বিবিসির খবরে বলা হয়েছে, শুক্রবারের নামাজের সময় কাবুলের পশ্চিম অংশের একটি শিয়া মসজিদে এ হামলা চালানো হয়। মেজর জেনারেল আলী মাসত মোমাদ বলেন, হামলাকারী পায়ে হেঁটে স্থানীয় ইমাম জামান মসজিদে ঢোকে এবং বিস্ফোরণ ঘটায়।

ওই মসজিদের কাছাকাছি অবস্থিত ইশতেকলাল হাসপাতালের প্রধান মোহাম্মদ সাবির নাসিব বলেন, তাঁর হাসপাতালে দুজনের লাশ এসেছিল। এ ছাড়া দুজন আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top