সকল মেনু

পার্বতীপুরে আবারও ভারীবর্ষণ : বন্যার রুপ নিয়েছে সর্বত্র

 রাইসুল ইসলাম, পার্বতীপুর(দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুর আজ সোমবার ভোর রাতে ও সকাল ৯টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত দুই দফা ভারী বর্ষণ হয়েছে। এতে পার্বতীপুর পৌরসভা ও ১০ ইউনিয়নের সর্বত্র বন্যার রুপধারণ করেছে। রাস্তঘাট, ধানের ক্ষেত সর্বত্র প্লাবিত হয়ে পড়েছে। এছাড়াও নতুন করে বহু পুকুর দীঘির মাছ ভেসে গেছে অথবা উপক্রম হয়েছে।
পার্বতীপুর পৌর শহরের বাসিন্দা ও ইয়ংস্টার ক্লাবের সভাপতি মোঃ আমজাদ হোসেন বলেন, আশ্বিনের ১৭ তারিখ সোমবার, এ মাসের মাঝামাঝি সময়ে এমন বৃষ্টিপাত হবে চিন্তাও করা যায়নি। উপজেলার ৫নং চন্ডিপুর ইউনিয়নের কৃষক মোঃ রইচ উদ্দিন প্রামানিক বলেন, ভয়ের কিছু নেই। এ পানি দ্রুত সরে যাবে। সবধরনের ফসলের বাম্পার ফলন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি মনে করেন।
কৃষি অফিস সূত্র বলেছে, এদেশে আশ্বিন মাসে শুধু নয়, কার্তিক মাসব্যাপি বৃষ্টি হওয়ার নযির আছে অতীতে। তবে এ বর্ষণে ক্ষতি হওয়ার আশংকা নেই। ফসল বাম্পার হওয়ার সম্ভাবনা আছে। বিশেষ করে রোপা আমন বাম্পার হওয়ার আশা করা হচ্ছে।


এদিকে, শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত শহীদ মিনার সড়ক দিয়ে এক হাটুর বেশি পানি প্রবাহিত হতে দেখা যায়। এছাড়াও শহরের প্রধান সড়কের পোষ্ট অফিস সংলগ্ন জায়গা, কাপড় মার্কেট, কাঁচা বাজার মসজিদ সংলগ্ন সড়ক, মাছ বাজার, রিফুজি মার্কেট সংলগ্ন সড়কে দেড় থেকে দুই ফুট উচ্চতায় পানি প্রবাহিত হয়। এ সময় ড্রেনের ময়লা পানিতে সয়লাব হয়ে যায় সর্বত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top