সকল মেনু

সু-চি’র অফিসের মন্ত্রী ঢাকায় আসছেন

হটনিউজ ডেস্ক: রোহিঙ্গা বিষয়ে আলোচনার জন্য মিয়ানমারের স্টেট কাউন্সেলর অফিসের ইউনিয়ন মন্ত্রী উ টিন্ট সোয়ে আগামী মাসের প্রথম সপ্তাহে ঢাকায় আসছেন।পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘জুলাই মাসে পররাষ্ট্রমন্ত্রী তাকে (উ টিন্ট সোয়ে) ঢাকা সফরের আমন্ত্রণ জানানোর পর চলতি মাসের প্রথম দিকে মিয়ানমার জানায়, তিনি ঢাকা আসতে চান।’ এই কর্মকর্তা বলেন, ‘আমরা অক্টোবরের ১ বা ২ তারিখে তাকে ঢাকায় আসার কথা বলেছি। এই দু’দিনের কোনও একদিন তিনি ঢাকায় দু’দিনের সফরে আসবেন। তার সফরে রোহিঙ্গাদের ফেরত নেওয়ার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে আলোচনা হবে।’
তিনি বলেন, ‘এখন বাংলাদেশের একটিই ইস্যু এবং সেটি হচ্ছে- রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো।’
গত বৃহস্পতিবার জাতিসংঘে মিয়ানমারের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে উ টিন্ট সোয়ে’র সফরের বিষয়টি আলোচিত হয় বলেও তিনি জানান।
উল্লেখ্য, উ টিন্ট সোয়ে মিয়ানমারের একজন প্রভাবশালী রাজনীতিক। তিনি রাখাইনদের বিষয়টি দেখভালের দায়িত্বে নিয়োজিত আছেন। একজন পেশাদার কূটনীতিক হিসেবে তিনি দীর্ঘ ১০ বছর জাতিসংঘে মিয়ানমারের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top