সকল মেনু

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে দেশ এগিয়ে যাচ্ছে

 স্টাফ রিপোর্টার: কোনো অশুভ শক্তি যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার পরামর্শ দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের উপদেস্টামণ্ডলীর সদস্য আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা এমপি। তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে দেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাসী। সব ধর্মের সহবস্থানে সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ঢাকার মানুষ শান্তিপ্রিয় আমরা ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে হিন্দু-মুসলিম সকলেই মিলে মিশে যার যার ধর্ম কর্ম পালন করি। মুক্তিযুদ্ধের শিক্ষা হচ্ছে ধর্মের নামে কোনো বিভাজন নয় বলেও মন্তব্য করেন তিনি।
গতকাল শনিবার বিকেলে রাজধানীর ডেমরা থানাধীণ কোনাপাড়ায় ঢাকা-৫ নির্বাচনী এলাকার বিভিন্ন পূজামণ্ডপের নেতাদের সাথে কুশল বিনিময় এবং রোহিঙ্গাদের মাঝে ত্রান বিতরণ, তৃণমূল আওয়ামী লীগকে ঢেলে সাজানো উপলক্ষে ‘ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগ’ আয়োজিত এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবু’র সভাপতিত্বে এবং বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। সভায় বক্তব্য রাখেন সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ আলী, ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল বাশার, আওয়ামী লীগ নেতা মাসুদুর রহমান মোল্লা বাবুলসহ স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ, সেচ্ছাসেবকলীগ এবং কৃষকলীগন ছাত্রলীগের নেতৃবৃন্দ।


হাবিবুর রহমান মোল্লা বলেন, ধর্ম পরিচয়ে আমরা কেউ হিন্দু, মুসলমান, বৌদ্ধ বা খ্রীষ্টান। কিন্তু আমরা সবাই বাঙালি জাতিসত্তার অংশীদার। এ দেশে জাতি-ধর্ম-বর্ণ গোত্র-সম্প্রদায় নির্বিশেষে সকল নাগরিক যার যার ধর্ম-কর্ম স্বাধীনভাবে পালন করে যাচ্ছে। তিনি সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বিভিন্ন শারদীয় পূজা মন্ডপে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে সবাইকে বিশেষ নজর রাখতে হবে। তিনি বলেন, ধর্মের নামে কোন বিভাজন হতে পারে না এটাই আমাদের মুক্তিযুদ্ধের শিক্ষা। মুক্তিযুদ্ধে সকল ধর্মের মানুষ আত্মত্যাগের মাধ্যমে বাঙালি জাতিসত্ত্বার বিজয় ছিঁনিয়ে এনেছে। তিনি আশা প্রকাশ করেন মানুষে-মানুষে মিলনের ধর্মের যে মর্ম বাণী তা সমাজে অবশ্যই প্রতিষ্ঠিত হবে। তিনি বলেন, সনাতন ধর্মীয় সম্প্রদায় সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন তিনি।
এ সময় নেতাকর্মীদের উদ্দেশে আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল বলেন, বাংলাদেশ হচ্ছে অসম্প্রদায়িক সম্প্রতির দেশ। তিনি বলেন, তাই ধর্ম যার যার উৎসব সবার। হিন্দু সম্প্রদায়দায়ের শারদীয় দুর্গোৎসব সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি। তিনি বলেন, সরকারের ধারাবাহিক উন্নয়ন এবং সোনাম বজায় রাখতে হলে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top