সকল মেনু

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে: নাসিম

স্টাফ রিপোর্টার: রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে,নতুন করে ঐক্যের দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার রাজধানীর সোনারগাঁ হোটেলে বাংলাদেশে সোসাইটি অব আলট্রাসনোগ্রাফির (বিএসইউ) ২৯তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপি নেতাদের জাতীয় ঐক্যের আহ্বানের জবাবে তিনি বলেন, এই ইস্যুতে তো ঐক্য হয়ে গেছে। সব দলের নেতারা সেখানে ত্রাণ নিয়ে যাচ্ছেন এবং সরকারের পদক্ষেপের প্রশংসা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানের সাড়া দিয়ে দেশে ও বিদেশের মানুষ আজ রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। বিশ্বের সব দেশের সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। তাহলে ঐক্যের কি বাকি আছে?
স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোনো দেশের মধ্যে যদি কোনো সমস্যা দেখা যায় তাহলে তা আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান করতে হবে। মানুষ হত্যা,শিশু হত্যা করে তো সমস্যার সমাধান করা যাবে না। তিনি বলেন, অবিলম্বে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে। এক্ষেত্রে মায়ানমারের কোনো অপযুক্তি মেনে নেওয়া হবে না। রোহিঙ্গাদের ফেরিয়ে নিতে বিশ্ববাসীকে মায়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে হবে।সোসাইটি অফ আলট্রাসনোগ্রাফির সভাপতি ডা. মিজানুল হাসানের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল্লাহ, বিএসইউএর সাধারণ সম্পাদক ডা. মাহবুব উল হকসহ আরো অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top