সকল মেনু

‘‌ঈদে জঙ্গিদের ওপর কঠোর নজরদারি রাখা হয়েছে

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, সব ধরনের ঝুঁঁকির বিষয় মাথায় রেখেই ঈদুল আজহার নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার নামাজ আদায়কারী মুসলি­দের আতঙ্কিত হওয়ার কোনো কারণে নেই। দেশের জঙ্গিদের ওপর আমাদের কঠোর নজরদারি রাখা হয়েছে। এদের সর্বাংশে নির্মূল না করা পর্যন্ত কাজ করছি।

মুসলি­দের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মুসলি­রা পানি নিতে চাইলে বোতলের ক্যাপ (মুখা) খুলে নিতে পারবেন। এ ছাড়া নিরাপত্তার স্বার্থে জায়নামাজ ছাড়া অন্য কোনো কিছু নিয়ে জাতীয় ঈদগাহে প্রবেশ করা যাবে না।

বুধবার দুপুরে রাজধানীর জাতীয় ঈদগাহ নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

র‌্যাব মহাপরিচালক বলেন, আমাদের যেসব নিরাপত্তা ঝুঁকি রয়েছে সেগুলোকে গোয়েন্দা সমন্বয়ের মাধ্যমে বিশ্লেষন করে এবারের নিরাপত্তা ব্যবস্থা প্রনয়ণ করা হয়েছে। এবারে ঈদ কেন্দ্রিক কোনো হুমকি আছে কিনা- এমন প্রশের জবাবে তিনি বলেন, কোনো হুমকির বিষয়ে উল্লেখ না করে আমরা বলতে চাই, সব ধরণের ঝুঁকির বিষয় মাথায় রেখেই সার্বিক নিরাপত্তা ব্যবস্থার জন্য পদক্ষেপ নিয়েছি।

এবারের ঈদুল আজহায় রাজধানীতে প্রায় ৬০০ জামাত অনুষ্ঠিত হবে। তাই র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর অন্য সদস্যদের সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, নিরাপত্তাই হচ্ছে প্রথম অগ্রাধিকার। ফলে নিরাপত্তা ব্যবস্থাকে অহেতুক কেউ ঝামেলা হিসেবে নেবেন না। নিরাপত্তা ব্যবস্থার জন্য সময় বেশি লাগতে পারে, বিরক্তও লাগতে পারে। এ ব্যাপারে সাধারণ জনগণকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান তিনি।

র‌্যাবের ডিজি বলেন, রাজধানীসহ দেশের রেলওয়ে স্টেশন, লঞ্চ ও বাস টার্মিনালে র‌্যাব মোতায়েন রয়েছে। রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় র‌্যাবের টহল ও তল্লাশি জোরদার করা হয়েছে। এর বাইরেও র‌্যাবের গোয়েন্দারা সার্বক্ষণিক সজাগভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

বেনজীর আহমেদ বলেন, ঈদুল আজহা উপলক্ষে সারা দেশে র‌্যাবের পক্ষ থেকে নিরাপত্তা কার্যক্রম বাড়ানো হয়েছে। র‌্যাবের ১৪টি ব্যাটালিয়নের মধ্যে পাঁচটি ঢাকাতে। বাকি ব্যাটালিয়ন ও বিভিন্ন ক্যাম্প থেকে সংশ্লিষ্ট এলাকায় ঈদের জামাতে নিরাপত্তা দেবে র‌্যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top