সকল মেনু

কুড়িগ্রামে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন

OLYMPUS DIGITAL CAMERAডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ‘মায়ের দুধে শিশুর হাসি, মা তোমাকে ভালবাসী’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে রোববার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ শেষে কুড়িগ্রাম সদর হাসপাতাল ক্যাম্পাসে আলোচনা সভায় মিলিত হয়। সিভিল সার্জন ডা. লোকমান হাকীমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সনাক স্বাস্থ্য বিষয়ক কমিটির আহবায়ক ও দুপ্রক সভাপতি সামিউল হক নান্টু, সদর প.প কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, ডা. উম্মে কুলসুম বিউটি, টিডিএইচ ফাউন্ডেশনের প্রতিনিধি জোবেদ আলী, সলিডারিটি’র প্রতিনিধি জান্নাতি আক্তার, এএফএডি’র নির্বাহী পরিচালক সাঈদা ইয়াসমীন, ব্র্যাকের আঞ্চলিক ম্যানেজার রবীন্দ্রনাথ সরকার প্রমূখ। আলোচনা শেষে ১০ জন স্বাস্থ্যবতী মাকে বিশেষ পুরস্কার তুলে দেয়া হয়। যারা গর্ভবতী অবস্থা থেকে শিশুর জন্ম ও লালন-পালনকালে নিয়মিত টিকা নিয়েছেন, স্বাস্থ্যের প্রতি যতœ নিয়েছেন এবং সঠিকভাবে শিশুকে লালন-পালন করেছেন।

জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এবং সিভিল সার্জন অফিসের আয়োজনে ব্র্যাক, টিডিএইচ ফাউন্ডেশন, আরডিআরএস, সলিডারিটি, সূর্যের হাসি ক্লিনিক, মেরী ষ্টোপস, জীবিকা, ফ্রেন্ডশীপ, এএফএডি, টিআইবি, নাটাব ও সুপ্র’র যৌথ সহযোগিতায় ১ থেকে ৭ তারিখ পর্যন্ত বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top