সকল মেনু

বিজিবি মিয়ানমারে সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে কথা বলছে

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মিয়ানমারের সর্বশেষ সহিংসতার ঘটনা ও এর জের ধরে রোহিঙ্গাদের অনুপ্রবেশ চেষ্টা নিয়ে সে দেশের সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে কথা বলেছে। এ ছাড়া ইয়াঙ্গুনে বাংলাদেশের রাষ্ট্রদূতকে উদ্ভূত পরিস্থিতি নিয়ে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করতে বলা হয়েছে বলে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিবিসিকে জানিয়েছেন।

বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন গতকাল শুক্রবার সন্ধ্যায় বিবিসি বাংলাকে বলেছেন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী আমাদের বলেছে, ওখানকার বিচ্ছিন্নতাবাদী কয়েকটি সংগঠন তাদের ওপর আক্রমণ করেছে। সে কারণে তারা অ্যাকশন নিচ্ছে। আমরা বলেছি, রোহিঙ্গারা যেন বাংলাদেশে ঢোকার চেষ্টা না করে। তারা সহযোগিতা করার কথা বলেছে। তার পরও রোহিঙ্গারা আসার চেষ্টা করেছে।

রোহিঙ্গাদের বাংলাদেশমুখী ঢল প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব কামাল উদ্দিন আহমেদ বিবিসিকে বলেছেন, আমরা  সব সময় তাদের মানবিক দৃষ্টিতে দেখে তাদের আশ্রয় দিয়েছি। কিন্তু এতে সমস্যার কোনো সমাধান হচ্ছে না। সে জন্য এখন সীমান্তে তাদের ঢুকতে দেয়া হচ্ছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top