সকল মেনু

সাফল্যের তিন অস্ত্র: সাকিব-মিরাজ-মুস্তাফিজ

অজিরা বাংলাদেশে আসার আগে থেকেই আলোচনায় জায়গা করে নিয়েছে ঘূর্ণিবল। স্পিনারদের স্বর্গরাজ্য বাংলাদেশের উইকেটের জন্য স্কোয়াডে তিন স্পিনার রেখেছে অজিরা। তবে বাংলাদেশের দুই তারকা স্পিনার সাকিব আল হাসান আর মেহেদী হাসান মিরাজকে যথেস্ট সমীহ করছে অতিথিরা। এই দুজনের বাইরে আছেন ‘কাটার মাস্টার’ খ্যাত পেস সুপারস্টার মুস্তাফিজুর রহমান। এই তিনজনই অজিদের বিপক্ষে পার্থক্য গড়ে দিতে পারে বলে মনে করেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

তামিম বললেন, ‘সাকিব, মিরাজ, মুস্তফিজুর খুবই ভালো বোলার। তারা ইতিমধ্যেই দুর্দান্ত বোলিং করেছে সন্দেহ নেই। আমাদের যদি এগিয়ে থাকতে হয় তাহলে তাদের জ্বলে উঠতে হবে। তারাই আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার। এই তিনজন ভালো পারফর্ম করলে আমরা ভালো ফল পাব। ‘

তামিমের প্রিয়বন্ধু সাকিব বলেছিলেন, ‘২-০ ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারানো সম্ভব।
‘ বাস্তবে এমন ফল পেতে হলে মাঠে সঠিক পারফর্মেন্স করতে হবে উল্লেখ করে তামিম বলেন, ‘আমার মনে হয় ২-০ ব্যবধানে জিততে হলে আগে ছোট খাট কিছু ব্যাপার ঠিকভাবে প্রয়োগ করতে হবে। ২-০ বলে দিলেই তো আর হয়ে যায় না। যে দলই জিতুক, আমি সব সময়ই বলছি প্রতিটি সেশনে ভালো করতে হবে। মাঠে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। যে দল মাঠে ভালোভাবে পরিকল্পনার বাস্তবায়ন করতে পারবে, তাদের জয়ের সম্ভাবনাই বেশি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য নিজেদের ভালোভাবেই প্রস্তুত করছেন বলে জানান তামিম। তিনি বলেন, ‘আমার মনে হয়, স্পিন নিয়ে আমরা বেশ কথা বলছি। আমরাও বলছি, ওরাও বলছে। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে আপনারা যদি লক্ষ্য করেন, তাদের পেস বোলাররাও উইকেট নিয়েছে। সত্যি কথা বলতে কি, আমরা যে শুধু স্পিন নিয়ে চিন্তা করছি, তা নয়। আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবো। ওরা খুবই পেশাদার একটি দল। ওদেরকে সামলাতে হলে তাদের পেস বোলিং ও স্পিন বোলিং দুটোই ভালোভাবে সামলাতে হবে। ‘

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top