সকল মেনু

পাকিস্তানের সঙ্গে তুলনা সহ্য করব না: প্রধানমন্ত্রী

‘পাকিস্তানের সুপ্রিম কোর্ট প্রধানমন্ত্রীকে ইয়ে (অযোগ্য) করল। সেখানে কিছুই (আলোচনা-সমালোচনা) হয়নি’- প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এমন মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, আর যাই সহ্য করার, পাকিস্তানের সঙ্গে তুলনা তিনি সহ্য করবেন না। এই মন্তব্য করায় জনগণের কাছে বিচারও চেয়েছেন তিনি। বলেছেন, এই হুমকি তাকে দিয়ে লাভ নেই।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার স্মরণে সোমবার বিকালে রাজধানীতে এক আলোচনায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। ১৩ বছর আগের গ্রেনেড হামলা ছাড়াও সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে আপিল বিভাগের রায় নিয়েও দীর্ঘ বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। কথা বলেন, রবিবার উচ্চ আদালতে প্রধান বিচারপতির করা মন্তব্য নিয়ে।

প্রধানমন্ত্রী বলেন, ‘পাকিস্তানের সাথে তুলনা করা… সব সহ্য করা যায়, কিন্তু পাকিস্তানের সঙ্গে তুলনা সহ্য করব না।’

‘পাকিস্তান রায় দিল বলে (প্রধানমন্তী পদে নওয়াজ শরিফের ক্ষমতায় থাকা অবৈধ ঘোষণা) কেউ ধমক দিল, আমি জনগণের কাছে বিচার চাই।’

শেখ হাসিনা বলেন, ‘ওই হুমকি আমাকে দিয়ে লাভ নাই, আমরা আইয়ুব খান দেখেছি, ইয়াহিয়া খান দেখেছি, জিয়াউ রহমান, খালেদা জিয়াকে দেখেছি।’

আরও আসছে…

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top