সকল মেনু

৩০ হাজার পরিবারকে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে

imagesরিপন হোসেন, যশোর থেকে:যশোরের মণিরামপুরে ৩০ হাজার পরিবারের মাঝে বিনামূল্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। অতিদরিদ্রদের মাঝে এই চাল বিতরণ করা হচ্ছে। এবার চাল বিতরণে নির্ধারিত ১২টি শর্তের মধ্যে নুন্যতম ৪টি শর্তে প্রতি পরিবারের মাঝে চাল দেয়া হচ্ছে। সরকারের ভিজিএফ কর্মসূচির আওতায় এ চাল বিতরণ হবে।

জানাযায়, দেশের ৬৪টি জেলার ৪৮৬টি উপজেলা ও ৩১৩টি পৌরসভায় প্রায় এক লাখ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। যশোর জেলার মণিরামপুর উপজেলার ১৭ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৩০১ টন চাল বিতরণ করা হবে। এরমধ্যে ১৭ ইউনিয়নে ২৭১.১২৯ মেট্রিক টন এবং পৌরসভায় ৩০.৮০০ মেট্রিক টন চাল বরাদ্দ হয়েছে। শনিবার বিকেলে মণিরামপুর পৌরসভার মেয়র আলহাজ অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন কার্ডধারীদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ উদ্বোধন করেন। এদিকে উপজেলার ইউনিয়ন পর্যায়ে এখনো ডেলিভারি ওয়ার্ডার (ডিও) পৌছায়নি। ওয়ার্ডার পৌছালেই ইউনিয়ন পর্যায়ে চাল বিতরণ শুরু হবে বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইয়ারুল হক। তিনি জানান, দু’এক দিনের মধ্যে সংশ্লিষ্ট ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণ করা হবে। এক্ষেত্রে সরকারি সকল নিয়ম মেনে সংশ্লিষ্টরা চাল পাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top