সকল মেনু

এবার বার্সেলোনায় গাড়ি হামলায় নিহত ১৩: হামলাকারীর ছবি প্রকাশ

অান্তর্জাতিক ডেস্ক: এবার বার্সেলোনার রামব্লাস পর্যটক সমাগম এলাকায় মানুষের ভিড়ের মধ্যে ভ্যান চালিয়ে সন্ত্রাসী হামলার ঘটনায় অন্তত ১৩ জন নিহত ও ২০জন আহত হয়েছে। স্পেনের পুলিশ টুইটারে ঘটনাটিকে বড় ধরনের ধ্বংসাত্মক ঘটনা বলে বর্ণনা করেছে।

 

বার্তা সংস্থা রয়টার্স ও সিএনএনের প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে বার্সেলোনার লাস রাম্বলাসে অ্যাভিনিউয়ে পথচারীদের ভিড়ের মধ্যে একটি ভ্যান চালিয়ে দেওয়া হয়। এতেই ওই হতাহতের ঘটনা ঘটে। এদিকে এই হামলার ঘটনায় পুলিশ হামলাকারীর ছবি প্রকাশ করেছে। তার নাম দ্রিস উকাবির।


স্থানীয় একটি বেতারের খবরের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ওই ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। স্প্যানিশ পত্রিকা এল পিরিওডিকোর বরাত দিয়ে রয়টার্স জানায়, দুজন বন্দুকধারী স্থানীয় একটি পানশালায় ঢুকে পড়েছেন। ওই এলাকায় ব্যাপক গুলির শব্দ শোনা যাচ্ছে।


ঘটনাস্থল থেকে পাওয়া খবরে জরুরি সেবা কর্মীরা প্লাসা ক্যাটালুনিয়ার আশেপাশের এলাকা থেকে দূরে সরে থাকার আহ্বান জানিয়েছে। খবরে আরও জানানো হয়, লোকজন কাছাকাছি দোকান এবং ক্যাফেগুলোতে আশ্রয় নিচ্ছে এবং স্থানীয় মেট্রো ও ট্রেন স্টেশনগুলো বন্ধ করে দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

বার্সেলোনার স্থানীয় ২০ বছর বয়সী এক যুবক বিবিসিকে বলেছেন, অত্যন্ত বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। প্রত্যেকেই নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটছে। এখানে অনেক মানুষ আছে। অনেক পরিবার আছে। এ এলাকাটিই বার্সেলোনার সবচেয়ে জনপ্রিয় দর্শনীয় স্থান।

ঘটনাটির বিস্তারিত এখনও পরিষ্কার জানা যায়নি। তবে গাড়িটি মানুষজনকে আক্রমণ করার জন্যই ব্যবহার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যেমন হামলা এর আগে গত বছর জুলাইয়েও হয়েছে ইউরোপজুড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top