সকল মেনু

মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে বহুগুণ শক্তিশালী -স্থানীয় সরকার মন্ত্রী

হটনিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, মৃত বঙ্গবন্ধু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে বহুগুণ শক্তিশালী। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। তাঁকে হত্যার পূর্বে সুপরিকল্পিত পরিবেশ সৃষ্টি করা হয়েছিল। স্বাধীনতা বিরোধী চক্র যারা বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র করেছিল তারা আজও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

মন্ত্রী আজ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪২ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস ২০১৭ পালন” উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত সচিব ইকরামুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানা, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ সহ সংশ্লিষ্ট সংস্থা ও দপ্তর প্রধানগণ।

মন্ত্রী বলেন, জাতির পিতাকে নিশ্চিহ্ন করা সম্ভব নয়। জাতির জনকের সম্পর্কে বলেও শেষ করা যাবে না। বঙ্গবন্ধুর চেতনাকে কখনও মুছে ফেলা সম্ভব নয়। বঙ্গবন্ধুর আদর্শ তাঁর মৃত্যুর পর আরও বহুগুণে শক্তিশালী হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর দেশকে ধ্বংস করার অপচেষ্টা চালানো হয়েছিল। অনেক সংগ্রাম, ত্যাগের বিনিময়ে শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের কাজ শুরু করেছিলেন। দেশে গণতন্ত্র ও সুশাসন ফিরিয়ে এনেছিলেন। সংবিধান ও সংসদকে কার্যকর ও গতিশীল করেছিলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত সংবিধানের আলোকে দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছিল। আজ সংসদকে অপরিপক্ক বলতেও অনেকে দ্বিধা করছে না। এটি ঠিক নয়। সংসদ যদি অপরিপক্ক হয় তাহলে তো দেশই অপরিপক্ক। এধরণের কমেন্ট সুচিন্তিত অভিমত নয়। তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে কোন ধরণের ষড়যন্ত্র হালকাভাবে নেওয়ার সুযোগ নেই।

মন্ত্রী তাঁর মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন, দারিদ্র বিমোচনের দায়িত্ব এই মন্ত্রণালয়কে পালন করতে হবে। সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতিতেও এ মন্ত্রণালয়কে অধিক ভূমিকা রাখতে হবে। দারিদ্র বিমোচনে সমবায় ও ক্ষুদ্র ঋণের প্রবক্তা হিসেবে বার্ড, কুমিল্লা-এর অবদান উল্লেখ করে বলেন- ক্ষুদ্র ঋণের প্রবক্তা হিসেবে নোবেল প্রাইজ বার্ডের পাওয়া উচিৎ ছিল। আমরা তখনই জাতির পিতার শোক পালন করতে পারবো, যখন তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে পারবো।

অন্যদিকে, এলজিআরডি প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সকলকে দেশ গঠনে আত্মনিয়োগ করার কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা ও ১৫ আগস্টে শহীদ সকলের আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ০১ মিনিট নিরবতা পালন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top