সকল মেনু

যেসব সড়ক জাতীয় শোক দিবসে বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা : ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ ও বনানী কবরস্থান কেন্দ্রিক গাড়ি চলাচল, পার্কিং ও বন্ধ সড়কের নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রোববার ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভিভিআইপি, ভিআইপি এবং ঊধ্বর্তন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মানিক মিয়া অ্যাভিনিউ-মিরপুর রোড-ধানমন্ডি ২৭ নম্বর ক্রসিং-মেট্রো শপিংমল ডানে মোড়-ধানমন্ডি ৩২ নম্বর পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ করবে এবং একই পথে বাহির হয়ে যাবেন।

অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠান, দল, সংগঠন এবং সর্বসাধারণ ধানমন্ডি ৩২ নম্বর এর পূর্বপ্রান্ত দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিম প্রান্ত দিয়ে বাহির হয়ে যাবেন। নির্ধারিত স্থান ছাড়া পার্কিং করা যাবে না।

সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। সিটি কলেজ হতে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। ধানমন্ডি ২৭ নম্বর হতে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। রাসেল স্কয়ার হতে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সকল প্রকার পার্কিং নিষিদ্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে সর্বসাধারণের চলাচল ব্যবস্থা সম্পর্কে বলা হয়, সর্বসাধারণের জন্য ধানমন্ডি ৩২ নম্বর-এ গমন একমুখী হবে। পূর্বদিক দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিমদিক দিয়ে বের হবেন। জানা গেছে, রাষ্ট্রপতি বঙ্গভবন থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পর্যন্ত এবং প্রধানমন্ত্রী গণভবন থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে ঢাকার বনানীস্থ কবরস্থান পর্যন্ত গমনাগমনে রোড প্রটেকশন ও ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করা হয়েছে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপিরা ধানমন্ডি ৩২ নম্বর ত্যাগ করার পর পর্যায়ক্রমে ব্যারিকেড ব্যবস্থা শিথিল করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top