সকল মেনু

কাউন্সিল নির্বাচনে প্রার্থী হয়েছেন অস্ট্রেলিয়ান নাগরিক এনামুল হক

মোহাম্মদ জুমান হোসেন,অস্ট্রেলিয়া : বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান নাগরিক এনামুল হক সিডনির ক্যান্টাবেরী ব্যাংকসটাউন কাউন্সিলের নির্বাচনে বেস হিল ওয়ার্ড থেকে লিবারেল পার্টির প্রার্থী হয়েছেন । সিডনির পাঞ্চবলের বসিন্দা এনামুল হক বাংলাদেশের ভোলা জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। উচ্চ শিক্ষা গ্রহনের জন্য ২০০৩ সালে তিনি অস্ট্রেলিয়া আসেন। সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি থেকে ব্যাচেলার অব অ্যাকাউন্টিং এবং ট্যাফ থেকে ব্যাচেলার অব ইনফরমেশন টেকনোলজি ডিগ্রী অর্জন করেন।

কমনওয়েলথ ব্যাংক অব অস্ট্রেলিয়ায় ৪ বছর এবং ইঞ্চকিপ অস্ট্রেলিয়ায় ২ বছর চাকুরী করার পর বর্তমানে একটি বহুজাতিক প্রতিষ্ঠানে আইটি প্রফেশনাল হিসাবে কর্মরত আছেন। বিভিন্ন সুত্রে জানা যায় বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের সাবেক এই সভাপতি, ছাত্র জীবন থেকে বাংলাদেশ এসোসিয়েশন অব অস্ট্রেলিয়া, ট্যাম্পস্ট্রা এনটারটেইনমেন্ট , বাংলাদেশ ফোরাম অব অস্ট্রেলিয়া, সহ বিভিন্ন সংগঠনের দায়িত্বশীল পদে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন । ওয়ার্ডটিতে দলের অতীত অবস্থান নিয়ে মোটেও শঙ্কিত নন এনামুল হক । জয়ের লক্ষ্য নিয়েই তাঁর প্রচার চলছে, এই জন্য ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দলের এবং নিজের পরিকল্পনা জানাবেন তিনি ।নির্বাচিত হলে স্থানীয় বয়স্ক ও তরুনদের সহযোগিতা এবং সামগ্রিক উন্নয়নে মনোযোগী হবেন বলে জানা যায় ।

প্রসঙ্গত এনামুল হক কমিউনিটির প্রিয় মুখ আব্দুস সামাদ শিবলুর সহোদর, যিনি দীর্ঘ ১৭ বছর যাবত সিডনির বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top