সকল মেনু

নভেম্বরে মুক্তি পাচ্ছে আলোচিত ‘ডুব’

অনেক নাটক হয়েছে, অনেক জলও ঘোলা হয়েছে। এমনকি আলোচনা-সমালোচনাও কম হয়নি। যা নিয়ে এতকিছু সেই বহুল আলোচিত বাংলা চলচ্চিত্র ‘ডুব’ অবশেষে মুক্তির আলো দেখছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী নভেম্বরের কোন একদিন মুক্তি পেতে পারে দেশের নামকরা চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর অনেক ‘কষ্টের ফসল’ ‘ডুব’।

ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ বিষয়টি নিশ্চিত করেছেন। বলেছেন, ‘ডুব নিয়ে দর্শকের আগ্রহ অনেক। ফেসবুকের মাধ্যমে অনেক দর্শক ছবিটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। অবশেষে আমরা দর্শকদের ‘ডুব’ ছবিটি দেখাতে পারবো।’ নভেম্বরে মুক্তি পাবে ‘ডুব’। তবে কত তারিখে মুক্তি পাবে সেটা ঠিক করা হয়নি বলেও জানান আবদুল আজিজ।

এর আগে গত মঙ্গলবার সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় বহুল আলোচিত এ ছবিটি। ছবি নিয়ে উচ্ছ্বসিত পরিচালক মোস্তফা সওয়ার ফারূকী। ওই দিন রাতেই তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘ওকে, আপনাদের মতো আমরাও জানতে পেরেছি ‘ডুব’-এর সেন্সর ছাড়পত্র দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আশা করছি, দ্রুতই আমরা সার্টিফিকেট হাতে পাবো। এই দীর্ঘ অপেক্ষার সময়ে আপনাদের সমর্থন আমাদের স্পিরিট ঠিকঠাক রেখেছে। আপনাদের ধন্যবাদ। সেন্সর বোর্ডকে ধন্যবাদ। সরকারের সংশ্লিষ্ট মহলকে ধন্যবাদ। এই খুশির খবরে, কাল বা পরশু আপনাদের জন্য উপহার হিসেবে আসছে ‘ডুব’ ছবির একমাত্র গান চিরকুটের গাওয়া ‘আহা জীবন’-এর লিরিক ভিডিও। সবাই ভালো থাকবেন।’

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে সেন্সর বোর্ডে জমা পড়ে ছবিটি। ১৪ এপ্রিল ছবিটি মুক্তি পাবে বলেও জানিয়েছিলেন আবদুল আজিজ। কিন্তু বাধা হয়ে দাঁড়ান জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন। ছবির কাহিনী প্রখ্যাত এ সাহিত্যিকের জীবনী থেকে নেওয়া হয়েছে- এমন অভিযোগ এনে স্ত্রী  শাওন সেন্সর বোর্ডে একটি চিঠি পাঠান। ফলে হঠাৎ করেই আটকে যায় ‘ডুব’ এর মুক্তি।

‘ডুব’ ছবির বিভ্ন্নি চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, টলিউডের পার্নো মিত্র ও বলিউডের ইরফান খান প্রমুখ। ছবিটি বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এস কে মুভিজ। অভিনয় ছাড়াও ‘ডুব’ ছবির সহপ্রযোজকের দায়িত্ব পালন করেছেন ইরফান খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top