সকল মেনু

চিরিরবন্দরে অসুস্থ গরু জবাইয়ের দায়ে দুই কসাইয়ের জেল

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে নশরতপুর রাণীপুর গ্রামের মোঃ জসিম উদ্দীন ও খানসামা উপজেলার ভাবকী গ্রামের হাজীপাড়ার আব্দুল হাই নামের দুই কসাইকে ৩ মাস করে সশ্রম কারাদন্ড ও রাণীপুর গ্রামের সজীবকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গোশত বিক্রির উদ্দেশে অসুস্থ গাভী জবাইয়ের অপরাধে গতকাল সোমবার রাত ১১ টায় শ্বশানঘাট চান্দেরকুড়া নামক স্থান থেকে রোগাক্রান্ত গরুর মাংসসহ পুলিশ তাদের আটক করে। পরে মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মো: গোলাম রব্বানী ভ্রাম্যমাণ আদালতে তাদের জেল ও জরিমানা করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: গোলাম রব্বানী জানান, ‘ রোগাক্রান্ত গরু জবাইয়ে প্রমাণ পাওয়ায় দুই কসাইকে তিন মাস করে জেল ও একজনকে ৫ হাজার টাকা জরিমানা এবং ভ্যাান চালক আনোয়ার হোসেনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। এছাড়া জব্দ করা প্রায় ৬০ কেজি গোশত ধ্বংস করতে মাটির নিচে পুতে ফেলা হয়।’ তিনি আরও জানান,অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রি করা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। এছাড়াও তিনি প্রতিটি হাট-বাজার এলাকার মানুষকে এ বিষয়ে সচেতন থাকতে বলেন। পুলিশ দুই কসাইকে জেল হাজতে পাঠিয়েছে।’ এ সময় চিরিরবন্দর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মো: আবু সাঈদ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top