সকল মেনু

বনদস্যু জাহাঙ্গীর বাহিনী ও কোস্ট গার্ডের মধ্যে বন্দুক যুদ্ধ

download (1)মংলা প্রতিনিধি:সুন্দরবনের কলাগাছিয়া এলাকায় বনদস্যু জাহাঙ্গীর বাহিনী ও কোস্ট গার্ডের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে। বন্দুক যুদ্ধের এক পর্যায়ে দস্যুরা বনের গহীনে পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ৬টি আগ্নেয়াস্ত্র ও জিম্মি ২ জেলেকে উদ্ধার করা হয়।

কোস্ট গার্ড পশ্চিম জোন’র (মংলা) অপারেশন অফিসার কমান্ডার মুফতি মাহমুদ জানান, চলতি ইলিশ মৌসুমে সুন্দরবনে মাছ ধরতে যাওয়া জেলেদের কাছ থেকে চাদা আদায়ের জন্য বেশ কিছু জেলে অপহরণ করে বনের কলাগাছিয়া খালে জিম্মি করে রাখে বনদস্যু জাহাঙ্গীর বাহিনী। এ খবর পেয়ে কোস্ট গার্ড সদস্যরা শনিবার গভীর রাতে ওই এলাকায় অভিযান চালায়। দস্যু দমন ও জিম্মি জেলেদের উদ্ধারে রাত ২টা থেকে সকাল (আজ) সাড়ে ৮টা পর্যন্ত দস্যুদের সাথে কোস্ট গার্ডের বন্দুক যুদ্ধ চলে। এ সময় কোস্ট গার্ড প্রায় ৩০ রাউন্ড গুলি চালালে দস্যুরাও প্রায় ৪০/৫০ রাউন্ড গুলি ছুড়ে। পরে দস্যুরা কোস্ট গার্ড সদস্যদের প্রতিরোধের মুখে টিকতে না পেরে বনের গহীনে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে কোস্ট গার্ড ৬টি অস্ত্র, ৫ রাউন্ড গুলি, ১টি ট্রলার, কয়েকটি ধারালো অস্ত্র ও মালামালসহ জিম্মি জেলে কয়রার ছগির হোসেন (৪৬) ও শ্যামনগরের আবু কালাম (৩২) কে উদ্ধার করা হয়। এদিকে শুক্রবার বঙ্গোপসাগরের নারকেলবাড়িয়া ও দুবলা থেকে মুক্তিপণের দাবীতে ১টি ট্রলারসহ ২৫ জেলেকে অপহরণ করে বনদস্যু শীর্ষ বাহিনী। অপহৃত ওই সকল জেলে এখনও উদ্ধার হয়নি। তবে ওই এলাকায় র‌্যাব ও কোস্ট গার্ড অভিযান পরিচালনা করবে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top