ঢাকা প্রধান খবর

ফলাফল খারাপের দায় বিরোধী দলের: হাসিনা

Hasina-0620130803064158হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ৩ আগষ্ট: এইচএসসি ও সমমানের পরীক্ষায় ফলাফল খারাপ হওয়ায় বিরোধী দলকে দায়ী করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন,“এই দায় শিক্ষার্থীদের নয়, এই দায় বিএনপি-জামায়াতের। আমি জানতে চাই, তারা এতে কী পেল?”
শনিবার সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছ থেকে ফলাফল জেনে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ও জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা কমে যাওয়ার জন্য বিএনপি-জামায়াতের রাজনৈতিক কর্মসূচিকে দায়ী করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রসঙ্গত, গতবারের তুলনায় ২০১৩ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ও জিপিএ-৫ সংখ্যা কমেছে। এবার পাসের হার ৭৪.৩০, যা গতবার ছিল ৭৮.৬৭। আর এবার মোট জিপিএ-৫ পেয়েছে ৫৮ হাজার ১৯৭ জন, গতবার যে সংখ্যাটি ছিল ৬১ হাজার ১৬২ জন।
উল্লেখ্য, গত ১ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার পর বিরোধী দলের হরতালের কারণে পরীক্ষাসূচিতে অনেকবার পরিবর্তন আনতে হয়, পেছাতে হয় ৪১টি বিষয়ের পরীক্ষা। প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তরের সময় হরতালের এই বিষয়টি শিক্ষামন্ত্রীও তুলে ধরেন।
গণভবনে এই অনুষ্ঠানে সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। বেলা ২টার পর থেকে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন।