জাতীয় রাজশাহী

ব্যবসায়ীদের হরতাল প্রত্যাহার

Hortal-0620130803045253হটনিউজ২৪বিডি.কম,জেলা সংবাদদাতা,রাজশাহী, ৩ আগষ্ট: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভা এলাকায় ব্যবসায়ীদের ডাকা হরতাল প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশের গুলিতে রুবেল নামে এক গার্মেন্ট ব্যবসায়ী নিহতের প্রতিবাদে স্থানীয় ব্যবসায়ীরা এই হরতাল আহ্বান করেছিলেন।
দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাসে এবং ঈদের কারণে মানবিক দিক বিবেচনায় পূর্বঘোষিত শনিবার ও রোববারের হরতাল প্রত্যাহার করা হয়।
বাগমারা থানার অফিসার ইনচার্জ আবদুল হামিদ জানান, স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা হয়েছে। দোষীদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে। সামনে ঈদ তাই সাধারন মানবিক দিক বিবেচনা করে ব্যবসায়িরা হরতাল প্রত্যাহার করেছেন।
স্থানীয় ব্যবসায়ী ও পৌরসভা ছাত্রদলের সভাপতি এসএম আরিফ শুক্রবার রাতে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন।
নিহত গার্মেন্ট ব্যবসায়ী রুবেল হোসেনের মৃতদেহ শুক্রবার রাতে দাফন করা হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে তার মৃতদেহের ময়নাতদন্ত শেষে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়।
এ সময় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক নিহত রুবেলের স্ত্রীকে এক লাখ টাকা অনুদান দেন। সংসদ সদস্য এনামুল হক দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে ব্যবসায়ীদের হরতাল প্রত্যাহারের অনুরোধ জানান।
তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ নিহত রুবেলের স্ত্রীকে পৌরসভায় চাকরি দেয়ার আশ্বাস প্রদান করেন।
স্থানীয় ব্যবসায়িরা জানান, দোষী ‍পুলিশকে শাস্তির আওতায় আনা না হলে ঈদের পর লাগাতর হরতাল দেয়া হবে।