অপরাধ জাতীয় প্রধান খবর বগুড়া রাজশাহী সারাদেশ

হলি আর্টিজান হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেফতার

বগুড়া প্রতিনিধি: গুলশানের হলি আর্টিজানে হামলার ‘অন্যতম প্রধান পরিকল্পনাকারী’ ও সমন্বয়কারী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে র‌্যাশকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট, পুলিশ সদর দফতরের একটি দল, বগুড়া ও নাটোর জেলা পুলিশ যৌথভাবে তাকে গ্রেফতার করেছেন। শুক্রবার (২৮ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে নাটোরের সিংড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।এসব তথ্য নিশ্চিত করেছেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাশেদের অবস্থান শণাক্ত করা হয়। এরপর পুলিশ ভোর রাতে তাকে গ্রেফতার করে। রাশেদকে ঢাকায় আনা হচ্ছে। এরপর পুলিশের পক্ষ থেকে এ ব্যাপারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের ৭৯ নম্বর সড়কের শেষ মাথায় হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় জঙ্গিরা। কমান্ডো অভিযানের মধ্য দিয়ে হলি আর্টিজানে সাড়ে ১২ ঘণ্টার রক্তাক্ত জিম্মি সংকটের অবসান হয় পরেরদিন সকালে। জিম্মিদের মধ্যে ১৩ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। এতে নিহত হন তিন বাংলাদেশি নাগরিকসহ ২০ জন। নিহত অন্যদের মধ্যে ৯ জন ইতালির, ৭ জন জাপানের ও একজন ভারতীয়। এছাড়া জঙ্গিদের হামলার শুরুতেই দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন।