সকল মেনু

এবার লন্ডনে দুই বাঙালির মুখে এসিড নিক্ষেপ

নিউজ ডেস্ক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: পূর্ব লন্ডনে বাংলাদেশি অধ্যুষিত বেথনাল গ্রিন এলাকায় দুই বাঙালি তরুণের মুখে এসিড নিক্ষেপ করা হয়েছে। ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যা ৭টার আগে আক্রান্ত হওয়ার পর আর্তনাদ করতে করতে একটি দোকানে ঢোকেন দুই তরুণ। তাদের একজন ২৪ বছর বয়সী শাখাওয়াত হোসেন। অপরজনের নাম-পরিচয় জানা যায়নি। ওই দোকানদার ডেইলি মেইলকে বলেন, দুইজন বাঙালি ছেলে দোকানে ঢুকেছিল। তাদের মুখে এসিড মারা হয়েছিল, তারা পুড়ছিল এবং তাদের ত্বক কুচকে যাচ্ছিল।দুই তরুণের মুখমণ্ডলের রঙ ‘বদলে গিয়েছিল’ বলে ঘটনাস্থল থেকে জানিয়েছিলেন একজন পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, একজনের পরিহিত জ্যাকেটের বাহুর দিকটা গলে গিয়েছিল।

সাম্প্রতিক সময়ে লন্ডনে একের পর এক এসিড হামলা নিয়ে আতঙ্কের মধ্যেই এ ঘটনা ঘটল। গত দুই সপ্তাহের মধ্যে লন্ডনে এসিড জাতীয় পদার্থ দিয়ে এটি তৃতীয় হামলা। গত ১৩ জুলাই রাতে উত্তর-পূর্ব লন্ডনে মাত্র ৯০ মিনিটের মধ্যে পাঁচ জায়গায় পাঁচজনের ওপর এসিড হামলা হয়। তার আগে এপ্রিলে পূর্ব লন্ডনে একটি ক্লাবে এসিড হামলায় আহত হন ২০ জন। লন্ডন মেট্রোপলিটন পুলিশের তথ্য মতে, আগের বছরের তুলনায় ২০১৬ সালে যুক্তরাজ্যের রাজধানীতে এসিড হামলা প্রায় দ্বিগুণ হয়েছে। বেথনাল গ্রিন ও বো এলাকার এমপি বাংলাদেশি বংশোদ্ভূত রুশনালা আলী মঙ্গলবারের এই হামলাকে অগ্রণযোগ্য বলেছেন। এ বিষয়ে ত্বরিত পদক্ষেপ নিতে যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top