জাতীয় ঢাকা প্রধান খবর

জামায়াতে ইসলামী বাংলাদেশ পাকিস্তানেরই দল : জয়

hqdefault.jpg_7271_0.hqdefaultহটনিউজ২৪বিডি.কম:‘বাংলাদেশের উচ্চ আদালতের বিরুদ্ধে পাকিস্তান জামায়াত যে বক্তব্য দিয়েছে তাতে প্রমাণিত হয়েছে জামায়াতে ইসলামী বাংলাদেশ পাকিস্তানেরই দল।’শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় তার অফিসিয়াল ফেইসবুক ফ্যান পেইজে এক স্ট্যাটাসে এ মন্তব্য করেন।

জয় বলেন, “পাকিস্তানের জামায়াতে ইসলামীর আমির জামায়াতের সমর্থনে আমাদের উচ্চ আদালতের বিরুদ্ধে বলেছে। এতে প্রমাণিত হয় জামায়াত বাংলাদেশি নয়, এটি একটি পাকিস্তানি দল।”

“বিএনপিও জামায়াতের পক্ষ নিয়ে উচ্চ আদালতের বিপক্ষে বলেছে। বিএনপি আবারো বাংলাদেশের বিপক্ষে অবস্থান নেয়া যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়েছে। এটা বাংলাদেশ বিরোধী এবং দেশদ্রোহিতা।”

বৃহস্পতিবার এক রিট আবেদনের রায়ে হাই কোর্ট রাজনৈতিক দল হিসাবে নির্বাচন কমিশনে জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ও বাতিল ঘোষণা করে।

ওই রায়ের পর পাকিস্তান জামায়াতের আমির সৈয়দ মুনাওয়ার হাসান এক বিবৃতিতে বলেন, “জামায়াতে ইসলামী বাংলাদেশ আক্রান্ত হচ্ছে। নেতাদের দোষী সাব্যস্ত করা হচ্ছে এবং তাদেরকে যাবজ্জীবন সাজা, এমনকি মৃত্যুদণ্ড দেয়া হচ্ছে।”

আদালতের ওই রায়কে ‘অসাংবিধানিক, আংশিক ও পক্ষপাতদুষ্ট বলেও বিবৃতিতে আখ্যায়িত করা হয়েছে বলে পাকিস্তানের দি নিউজ সৈয়দ মুনাওয়ারকে উদ্ধৃত করে লিখেছে।

পাশাপাশি বর্তমান সরকারকে ‘ভারতপন্থী’ হিসেবে উল্লেখ করে এই সরকারের প্রতিহিংসা রোধে বিশ্বের সব দেশ, গণতান্ত্রিক শক্তি ও মুসলিম রাষ্ট্রসমূহকে ভূমিকা রাখার আবেদন জানান পাকিস্তান জামায়াতের আমির।

প্রধানমন্ত্রী তনয় জামায়াতের নিবন্ধন বাতিলের রায়কে ‘অসাধারণ বিজয়’ হিসেবে অভিহিত করে বলেন, “উচ্চ আদালতে জামায়াতের নিবন্ধন বাতিলের রায়টি একটি অসাধারণ বিজয়। এটা শুধু আওয়ামী লীগের সরকারের সময় বলেই সম্ভব হয়েছে।”