অর্থ ও বাণিজ্য চট্টগ্রাম চাঁদপুর জাতীয় প্রধান খবর সারাদেশ

চাঁদপুরে যমুনা অয়েল কোম্পানীর সাড়ে চার কোটি টাকার তেল চুরির ঘটনায় আটক ৫

নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চাঁদপুরে যমুনা অয়েল কোম্পানীর ৭ লাখ লিটার তেল চুরির ঘটনার ৫ জনকে আটক করা হয়েছে। শনিবার রাতে ডিপোর বর্তমান সুপার খায়রুল কবিরের দায়েরকৃত মামলার ভিত্তিতে মডেল থানা পুলিশ তাদের আটক করে। আটককৃতরা হলেন, যমুনা অয়েল কোম্পানী চাঁদপুর ডিপোর সাবেক সুপার খাদেমুল ইসলাম (৩৬), অপারেটর মো. মিজানুর রহমান (৪৮), আবু বকর সিদ্দিক (৫০), মিটার ম্যান মো. মজিবুল হক (৩৮) ও লেবার মোসলেম শাহ (৩৮)।
মামলা সূত্রে জানা যায়, গত ১৯ জুন যমুনা অয়েল কোম্পানীর চাঁদপুর ডিপোর সুপার খাদেমুল ইসলাম অপর ৪ আসামির সহযোগিতায় ৭ লাখ লিটার জ্বালানি তেল অবৈধভাবে বিক্রি করে দেয়। এ ঘটনায় জেওসিএল ও বিপিসি থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

শনিবার তদন্ত টিমের প্রধান সরকারের অতিরিক্ত সচিব ও বিপিসি’র পরিচালক (বিপনন) মীর আলী রেজা এর নেতৃত্বে অপর দুই সদস্য বিপিসি’র ম্যানাজার (বিপনন) মোরশেদ হোসাইন আজাদ ও মেঘনা অয়েল কোম্পানীর ডিজিএম শেখ আব্দুল মতলব চাঁদপুরে এসে ঘটনার তদন্ত করেন।

ঘটনার সত্যতা পাওয়ায় যমুনা অয়েল কোম্পানী চাঁদপুর ডিপোর বর্তমান সুপার মো. খায়রুল কবির বাদি হয়ে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করলে পুলিশ ৫ আসামিকে আটক করে থানায় নিয়ে যায়। আটক ডিপো সুপার খাদেমুলের ভাষ্যমতে ১৯ জুন যমুনা অয়েল কোম্পানীল আগের নিবন্ধিত ইরাবতি জাহাজের সুপারভাইজার আফছার হোসেন তাকে ৭লাখ লিটার ডিজেল চাঁদপুর ডিপোটে গ্রহনের জন্য বলেন। পরে আটক অপর ৪ আসামির সহযোগিতায় বিআইডব্লিউটিএ’র এর একটি জাহাজে ((১০৫৮) তেল সংগ্রহ করা হয়। পরবর্তিতে খাদেমুল এই ডিজেল ফয়সাল এন্টারপ্রআইজের প্রদত্ত ডিলারের তালিকা অনুযায়ী ৮নং ট্যাংক থেকে সরবরাহ করে সেই টাকা আত্বসাত করে।