সকল মেনু

আর কোন শিশুকে গাছ তলায় ক্লাস করতে হবে না –প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

এম.এফ.এ মাকাম ,জামালপুর: আগামী বছর থেকে আর কোন শিশুকে গাছ তলায় ক্লাস করতে হবে না উল্লেখ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, আমাদের প্রতিটি শিশুকে মানসম্মত শিক্ষা দিতে হবে। ৬৫ হাজার ক্লাস রুমের জন্য ১৮ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়ে মান সম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে শেখ হাসিনা সরকার সব ধরনের প্রকল্প হাতে নিয়েছে।
এছাড়া তিনি আরো বলেন, সকল মানুষকে মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। তা না হলে আমাদের উন্নয়নের সাফল্যতা আসবে না। প্রতিটি শিশুর মানসম্মত শিক্ষা অর্জনের জন্য যেমন সরকারকে দায়িত্বশীল হতে হবে ঠিক তেমনি পরিবারকেউ দায়িত্বশীল হতে হবে। তা হলেই দেশের উন্নয়ন সম্ভব।
তিনি গতকাল শনিবার জামালপুর বৈশাখী মেলার মাঠে জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত ‘মানসম্মদ প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধ ও জনসচেতনতামুলক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাসেল সাবরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, সাবেক ভুমিমন্ত্রী আলহাজ্ব রেজাউল করিম হীরা, জেল্ াপরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার রওনক জাহান, জেলা আওয়ামীলীগের সভাপতি এড: মোহাম্মদ বাকী বিল্লাহ,সহসভাপতি আতিকুর রহমান ছানা,জেলা প্রাথমিক শিক্ষা কমিটির সদস্য ছানোয়ার হোসেন সবুজ সহ স্থানীয় প্রশাসন ও আওয়ামীলীগ নেতারা বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top