হটনিউজ স্পেশাল

বিএসএমএমইউ’র সীমানাপ্রাচীর ধসে নিহত ১, আহত ৪

হটনিউজ ডেস্ক : রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) সীমানাপ্রাচীর ধসে পারভিন আক্তার (৪৫) নামে একজন নিহত হয়েছেন। তিনি বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন তার ভাইকে দেখতে এসেছিলেন। তার বাড়ি রাজধানীর নাখালপাড়ায়।

এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ৪ জন। আহতরা হলেন: পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চের (এসবি) উপপরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম, সাংবাদিক মিজানুর রহমান, বিএসএমএমইউ’র নার্সিংয়ের শিক্ষার্থী আনতারা জাহান (২১), আনসার সদস্য ফারুক আহমেদ।

আজ বুধবার সন্ধ্যার দিকে হাসপাতালের সি-ব্লকের গ্যারেজের পাশের পার্কিংয়ের ফুটপাতের পাশের দেয়াল ধসে এ দুর্ঘটনা ঘটে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল্লাহ আল হারুন জানান, কয়েকদিনের বৃষ্টিতে দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছিল। বুধবার বিকেলে বৃষ্টির সময় বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের গাড়ি পার্কিং এলাকার সামনে সীমানাপ্রাচীর ধসে যায়। এ ঘটনায় তিনজন পথচারী, একজন আনসার সদস্য ও একজন নার্স আহত হয়েছেন। আহত ব্যক্তিদের মধ্যে একজন মাথায় গুরুতর আঘাত পায়। পরে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পর তিনি মারা যান।
বিএসএমএমইউ’র সীমানাপ্রাচীর ধসে নিহত ১, আহত ৪

আহত অন্যান্যদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

দেয়াল ধসে আহত ছাত্রী আনতারা জানান, তিনি অফিস শেষ করে বাসায় ফিরছিলেন। হঠাৎ করে দেয়াল ধসে পড়ে। দেয়ালের নীচে তার পা চাপা পড়ে ভেঙে যায়।

আহত অপর আনসার সদস্য রাহুল বিশ্বাস জানান, তিনি শাহবাগের দিকে যাচ্ছিলেন। হঠাৎ করে দেয়াল ভেঙে পড়লে তার দেহের নিচের অংশ চাপা পড়ে। মানুষজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

আনসার সদস্য ফারুক আহম্মেদ জানান, তিনি অফিসে যাওয়ার উদ্দেশে ব্যারাক থেকে আসছিলেন। দেয়াল ধসে তিনি পা, হাত ও কোমরে আঘাত পেয়েছেন।

পরে কর্তৃপক্ষের নির্দেশে বাকি দেয়ালটা ভেঙে ফেলা হয়।

শাহবাগ থানার ডিউটি অফিসার এসআই মো. শরিফ জানান, ক্ষতিগ্রস্ত দেয়ালে উদ্ধার কার্যক্রম চালাতে পুলিশ সদস্যরা সেখানে পৌঁছেছেন। রমনা জোনের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার ঘটনাস্থলে উপস্থিত আছেন।