সকল মেনু

সাভারে ধর্ষণের ঘটনায় মূল হোতা ডিবি অফিসের পাশেই, পুলিশের সোর্স

সাভার প্রতিনিধি: সাভারে দুই তরুণী ধর্ষণ মামলার অন্যতম আসামি ডিবি পুলিশের সোর্স লিটনসাভারে দুই তরুণীকে ধর্ষণের ঘটনা ঘটেছে যে লিজেন্ড কলেজে সেই কলেজটি ডিবি অফিসের পাশেই। ডিবি অফিস থেকে তার দূরত্ব মাত্র ২০ থেকে ২৫ গজ। মাঝখানে মাত্র একটি ভবন। আর ধর্ষণের মূল হোতা হিসেবে পুলিশ যাকে চিহ্নিত করেছে সেই লিটন মণ্ডল পুলিশের দীর্ঘদিনের সোর্স হিসেবে পরিচিত।
পুলিশ জানায়, মিউজিক ভিডিও’র মডেল ও নাটকে অভিনয় করার সুযোগ দেওয়ার দেওয়ার কথা বলেই পুলিশর সোর্স লিটন দুই তরুণীকে সাভারে নিয়ে এসেছিল। এরপর বৃহস্পতিবার (৬ জুলাই) দিবাগত মধ্যরাতে সাভার পৌরসভার সোবহানবাগ এলাকায় গোয়েন্দা পুলিশের কার্যালয়ের(ডিবি) একটি ভবন পরে লিজেন্ড কলেজের দোতলায় অফিস কক্ষে দুই তরুণীকে আটকে রেখে ধর্ষণ করে। তাকে এই অপরাধে সহায়তা করে ভবনেরই দুই নিরাপত্তাকর্মী মোকারম ও মিজান।
পুলিশ দুই নিরাপত্তাকর্মীকে আটক করলেও ঘটনার মূল হোতা লিটনকে আটক করতে পারেনি। ধর্ষণের শিকার দুই নারীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসার আগেই নিরাপত্তাকর্মীদের সহযোগিতায় কৌশলে পালিয়ে যায় সে। অভিযোগ পাওয়া গেছে, এলাকায় ডিবি’র সোর্স হিসেবে প্রভাব খাটিয়েই লিজেন্ড কলেজের ভেতরে প্রবেশ করে লিটন।
ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা পুলিশের ওসি এ এস এম সায়েদ জানান, ‘অভিযুক্ত লিটন আগে পুলিশের সোর্স ছিল। তার অপরাধে জড়িয়ে যাওয়ার বিষয়টি আমরা জানতে পেরেছিলাম। দেড়মাস আগে তাকে মাদক মামলায় চালান দেওয়া হয়েছিল। কিন্তু সে জামিনে বেরিয়ে আসে।’
লিজেন্ড কলেজখোঁজ নিয়ে জানা গেছে, ঝিনাইদহ এলাকা থেকে চার বছর আগে সাভারের সোবহানবাগ এলাকায় কাজের সন্ধানে আসেন লিটন। এরপর থেকেই ডিবি পুলিশের সোর্স হিসেবে কাজ করতে থাকে। ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা পুলিশের কার্যালয়ের পাশে লিজেন্ড কলেজের ভবনের পঞ্চম তলায় ভাড়া থাকত সে। গত ৩০ জুন সে বাসা ছেড়ে দিয়ে কাছের আরেকটি বাসায় ওঠে। শুরুতে ডিবি’র এসআই জহিরুলের সোর্স হিসেবে কাজ করার কারণে পুলিশের অন্যান্য বিভাগের সদস্যদের কাছেও সে পরিচিত হয়ে ওঠে। এসআই জহিরুল বদলি হয়ে যাওয়ায় পর ঢাকা জেলা উত্তরের বিভিন্ন পুলিশ কর্মকর্তার সোর্স হিসেবে কাজ করে। এক পর্যায়ে মাদক ব্যবসাও শুরু লিটন। দীর্ঘদিন যাবৎ পুলিশের সোর্স হিসেবে কাজ করার কারণে সোবহানবাগ এলাকায় লিটনের বেশ প্রভাব আছে।
সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শহীদ সোহরাওয়ার্দী বলেন, ‘এ ঘটনায় সাভার মডেল থানায় ধর্ষণের যে মামলা হয়েছে তাতেও লিটনকে প্রধান আসামি করা হয়েছে।’ তিনি জানান, লিটনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
সাভার পৌরসভার সোবহানবাগ সাভার সিটি সেন্টারের পিছনের গলিতে প্রথমে লিজেন্ড কলেজ, তারপর একটি আবাসিক ভবন এবং সবার শেষে ঢাকা জেলা উত্তরের ডিবি অফিস। রাস্তাটি সেখানেই শেষ। লিজেন্ড কলেজের সামনে থেকেই ডিবি সদস্যদের আসা যাওয়া করতে হয়। বৃহস্পতিবার রাত ৯টার দিকে দুই তরুণীকে লিজেন্ড কলেজের অফিস কক্ষে আটক করা হয়। আর তাদের চিৎকারে ভোররাতে আশপাশের লোকজন তাদের গিয়ে উদ্ধার করে। তারপর এলাকার লোক খবর দিলে ডিবি’র সদস্যরা সেখানে যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top