সকল মেনু

এবার যাত্রীর দেহে শাহজালাল বিমানবন্দরে মিলল ৯ কেজি স্বর্ণ

হটনিউজ ডেস্ক : এবার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের এক যাত্রীর দেহ তল্লাশি করে ৯ কেজি ২৭৮ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। বুধবার মধ্যরাতে ব্যাংকক থেকে আগত যাত্রী সিরাজুল ইসলামের (৪১) দেহ তল্লাশি করে এগুলো জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানান, সিরাজুল ইসলাম নামের ৪১ বছর বয়সী এক যাত্রী ব্যাংকক এয়ারের একটি ফ্লাইটে বৃহস্পতিবার মধ্যরাতে ঢাকায় নামেন। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় শুল্ক গোয়েন্দারা তাকে চ্যালেঞ্জ করেন। পরে তার শরীর তল্লাশি করে এক কেজি ওজনের ৯টি স্বর্ণের বার এবং আরও কয়েক টুকরো মিলিয়ে ২৭৮ গ্রাম স্বর্ণ পাওয়া যায়।

মইনুল খান বলেন, জব্দ ৯ কেজি ২৭৮ গ্রাম স্বর্ণের বাজার মূল্য আনুমানিক ৪ কোটি ৬০ লাখ টাকা।

এর আগে রবিববার সকালে ওমানের মাস্কাট থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের ২ নারী যাত্রীর কাছ থেকে মোট ৪ কেজি ৬০০ গ্রাম ওজনের মোট ৪০টি স্বর্ণের বার জব্দ করা হয়।

আর সন্ধ্যায় বিমানবন্দরের ১ নম্বর বোর্ডিং ব্রিজের টয়লেটে ঝুরির মধ্যে টেপ মোড়ানো অবস্থায় পাওয়া যায় মোট ২ কেজি ৮০০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার।

স্বর্ণের এসব চালান আটকের ঘটনায় আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে বলে শুল্ক কর্তৃপক্ষ জানিয়েছে।

শাহজালাল বিমানবন্দরে যাত্রীর দেহে মিলল ৯ কেজি স্বর্ণ ফাইল ছবি প্রিন্ট ঢাকা, ০৬ জুলাই, এবিনিউজ : হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের এক যাত্রীর দেহ তল্লাশি করে ৯ কেজি ২৭৮ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। বুধবার মধ্যরাতে ব্যাংকক থেকে আগত যাত্রী সিরাজুল ইসলামের (৪১) দেহ তল্লাশি করে এগুলো জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানান, সিরাজুল ইসলাম নামের ৪১ বছর বয়সী এক যাত্রী ব্যাংকক এয়ারের একটি ফ্লাইটে বৃহস্পতিবার মধ্যরাতে ঢাকায় নামেন। গ্রিন চ্যানেল পার হওয়ার সময় শুল্ক গোয়েন্দারা তাকে চ্যালেঞ্জ করেন। পরে তার শরীর তল্লাশি করে এক কেজি ওজনের ৯টি স্বর্ণের বার এবং আরও কয়েক টুকরো মিলিয়ে ২৭৮ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। মইনুল খান বলেন, জব্দ ৯ কেজি ২৭৮ গ্রাম স্বর্ণের বাজার মূল্য আনুমানিক ৪ কোটি ৬০ লাখ টাকা। এর আগে রবিববার সকালে ওমানের মাস্কাট থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের ২ নারী যাত্রীর কাছ থেকে মোট ৪ কেজি ৬০০ গ্রাম ওজনের মোট ৪০টি স্বর্ণের বার জব্দ করা হয়। আর সন্ধ্যায় বিমানবন্দরের ১ নম্বর বোর্ডিং ব্রিজের টয়লেটে ঝুরির মধ্যে টেপ মোড়ানো অবস্থায় পাওয়া যায় মোট ২ কেজি ৮০০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার। স্বর্ণের এসব চালান আটকের ঘটনায় আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে বলে শুল্ক কর্তৃপক্ষ জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top