সকল মেনু

এবার সৌদি অবস্থানরত অবৈধ শ্রমিকদের ক্ষমার মেয়াদ ৩০ দিন বৃদ্ধি করা হয়েছে

হটনিউজ ডেস্ক : এবার সৌদি আরবে অবস্থানরত অবৈধ বিদেশি শ্রমিকদের সাধারণ ক্ষমার মেয়াদ আরো ৩০ দিন বৃদ্ধি করা হয়েছে। ২৫ জুন থেকে পবরর্তী এক মাস এ সুযোগ পাবেন শ্রমিকরা। এই সময়ের মধ্যে অবৈধরা সৌদি আরব ছেড়ে গেলে কাউকে কোনো জেল-জরিমানা করা হবে না। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, মন্ত্রী, রাষ্ট্রদূত, সৌদি শ্রম মন্ত্রণালয়, রিয়াদ ও জেদ্দা চেম্বার অব কমার্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অনুরোধে সৌদি বাদশা এ মেয়াদ বাড়িয়েছেন বলে জানা গেছে।

দেশটির পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল সুলাইমান বিন আবদুল আজিজ আল- ইয়াহিয়া ও স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন সৌদ বিন নাইফের বরাতে এ খবর দিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি।

সুলাইমান বিন আবদুল আজিজ আল ইয়াহিয়া বলেন, ‘সাধারণ ক্ষমার অধীনে এ বর্ধিত সময়ের সুবিধা সৌদিতে থাকা সব জাতিগোষ্ঠীর মানুষ পাবেন। গত ২৫ জুন থেকে এ সুবিধা কার্যকর করা হয়েছে।’ এর আগে গত ২৯ মার্চ ৯০ দিনের জন্য এই সাধারণ ক্ষমা ঘোষণা করেছিল সৌদি সরকার।

সে সময়ে বলা হয়েছিল, নির্ধারিত সময়ের পর কাউকে পাওয়া গেলে তাকে জরিমানা ও সৌদি আইন অনুযায়ী সাজা দেওয়া হবে। সৌদি আরবের আইন অনুযায়ী, অবৈধভাবে বসবাস বা কাজ করা কোনো বিদেশি নাগরিক আটক হলে তাকে জরিমানা বা কারাদণ্ড অথবা উভয় শাস্তি পেতে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top