সকল মেনু

সারাদেশে ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ তিতাসের

হটনিউজ ডেস্ক : রক্ষণাবেক্ষণের স্বার্থে তিতাস গ্যাসের আওতাধীন সব সিএনজি ফিলিং স্টেশনে আজ মঙ্গলবার মধ্যরাত (রাত ১২টা) থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। রক্ষণাবেক্ষণ কাজের জন্য বিবিয়ানা গ্যাসক্ষেত্রের উৎপাদন বন্ধ থাকবে বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কর্তৃপক্ষ। বুধবার রাত ১২টার পর থেকে পুনরায় সিএনজি ফিলিং স্টেশনগুলো চালু হবে। তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানিয়েছে, তখন থেকে ৩ জুলাই পর্যন্ত সব সময় গ্যাস পাওয়া যাবে।

তিতাসের গণসংযোগ বিভাগের ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, পেট্রোবাংলা থেকে পাঠানো একটি চিঠিতে সারাদেশের ফিলিং স্টেশনে গ্যাস সরবরাহ বন্ধ থাকার কথা বলা হয়েছে।

ঈদের ছুটির সময় কলকারখানায় গ্যাসের ব্যবহার কম থাকায় গ্যাসক্ষেত্রের রক্ষণাবেক্ষণের জন্য এ সময়কে বেছে নেওয়া হয়েছে বলে জানান তিনি। তবে ঈদের ছুটির শেষ দিন ছিল মঙ্গলবার। ফলে বুধবার সারাদিন ফিলিং স্টেশনগুলোতে গ্যাস বন্ধ থাকলে বিপত্তির আশঙ্কা করা হচ্ছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আসলাম উদ্দিন বলেছেন, ‘বিবিয়ানা গ্যাসক্ষেত্রের সংস্কার কাজ প্রতি বছরই হয়। এবারের কার্যক্রমও পূর্বনির্ধারিত। ঈদের আগে জনগণকে এ বিষয়টি জানাতে ছয়টি পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হয়েছে। আর এটি নতুন ঘটনা নয়। প্রতি বছরই বিবিয়ানা গ্যাসক্ষেত্রের সংস্কার কাজ হয়ে থাকে।’

সংস্কারের জন্য এ সময় বেছে নেওয়া প্রসঙ্গে মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আসলাম উদ্দিন বলেন, ‘ঈদের সময়টাতে দেশের কলকারখানা বন্ধ থাকে। বাসাবাড়ির চেয়ে লোকজন গ্রামেই অবস্থান করেন বেশি। ফলে গ্যাসের চাপ থাকে কম।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top