সকল মেনু

এ সপ্তাহজুড়ে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে

হটনিউজ ডেস্ক: সারাদেশের অধিকাংশ এলাকায় চলতি সপ্তাহজুড়ে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। ঢাকা আবহাওয়া অফিসের কর্মকর্তা রুহুল কুদ্দুস আজ শনিবার এ তথ্য নিশ্চিত করে জানান, আগামী ২০ থেকে ২৫ জুনের মধ্যে ভারী বর্ষণের মাত্রা বৃদ্ধি পেতে পারে। এ সময় সারাদেশের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকা আবহাওয়া অফিস থেকে আজ শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একই সঙ্গে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ার অবস্থা সম্পর্কে বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

অন্যদিকে, চট্টগ্রাম আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ভারী থেকে অতিভারী বর্ষণ হওয়ায় পাহাড়ধসের সম্ভাবনা রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে পাহাড়ের তলদেশে অবস্থানরতদের দ্রুত সরিয়ে নেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যস্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top