সকল মেনু

অবশেষে উইকেট পতন: মাশরাফি ধাওয়ানকে ফেরালেন

ক্রীড়া ডেস্ক : মাত্র কয়েক ঘণ্টা আগেই চ্যাম্পিয়নস ট্রফির সর্বাধিক রান সংগ্রাহক হয়েছিলেন তামিম ইকবাল। তাকে সরিয়ে এবার শীর্ষেই জায়গা করে নিলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ধাওয়ান এখন তালিকার শীর্ষে আছেন ৩১৭ রান নিয়ে। সেমিফাইনালে ২৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বেশ সতর্কভাবেই খেলছিলেন ভারতীয় দুই ওপেনার। উদ্বোধনী জুটিতেই আসে ৮৭ রান। ১৫তম ওভারে মাশরাফির ওভারেই মনোযোগ হারিয়ে বসেন শিখর ধাওয়ান। ৪৬ রানে ব্যাট করতে থাকা এই ওপেনার তালুবন্দী হন মোসাদ্দেক হোসেনের হাতে। ভারতের সংগ্রহ ১৪.৪ ওভারে ১ উইকেটে ৮৭ রান। ৪১ রানে ব্যাট করছেন শর্মা।

এর আগে বাংলাদেশ টস হেরে ব্যাট করে ৭ উইকেটে ২৬৪ রান তুলে। শুরুর ধাক্কাটা শুরুতে ধাক্কা খেলেও দারুণভাবে কাটিয়ে উঠেছিল বাংলাদেশ। আগের ম্যাচের ব্যর্থতা ঝেড়ে স্বরূপে ফেরেন তামিম ইকবাল। সঙ্গে মুশফিকুর রহিমও ছন্দে ফিরলে বড় সংগ্রহের স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। কিন্তু ‘একটার সঙ্গে একটা ফ্রি’ যুগ থেকে এখনও যে বেরোতে পারেনি টাইগাররা! তাই তামিম-মুশফিকের ১২৩ রানের জুটির পরও স্কোর বেশিদূর যায় না। ভারতের নিয়ন্ত্রিত বোলিংটা হয়ে ওঠে আরও ধারালো। সেমিফাইনালের উত্তেজনাকর লড়াইয়ে তামিম-মুশফিক বাদে অন্যরা ছিলেন ব্যর্থ। শেষ দিকে মাশরাফি ব্যাটে ঝড় তোলায় ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ করতে পেরেছে ২৬৪ রান।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ভারতীয় দল: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, মাহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, রবীচন্দ্রন অশ্বিন ও জাস্প্রিত বুমরাহ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top