সকল মেনু

ইঞ্জিন বিকল, সাগরে ভাসছে ৫’শ কোটি টাকার পণ্য

CtgAndamanShip20130802040450হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদকচট্টগ্রাম, ২ আগস্ট: বাংলাদেশী ব্যবসায়ীদের ৫’শ কোটি টাকার পণ্য নিয়ে আন্দামান সাগরে ভাসছে এমভি গ্লাডিস।

কন্টেইনারবাহী জাহাজটির ইঞ্জিন বিকল হয় বুধবার। ফলে দুর্ঘটনায় পড়ে এটি। জাহাজের ১৮ নাবিককে উদ্ধার করে চট্টগ্রামে আনা হলেও কন্টেইনার ভর্তি পণ্য বন্দরে আনা যায়নি এখনো। কবে নাগাদ আসতে পারে এ নিয়েও রয়েছে অনিশ্চয়তা। তবে চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানা গেছে বন্দর সূত্রে।

২৬ জুলাই মালয়েশিয়ার পোর্ট কেলাং থেকে চট্টগ্রাম বন্দরের উদ্দ্যেশে যাত্রা করে ইন্দোনেশিয়ার পতাকাবাহী এমভি গ্লাডিস।

গত মঙ্গলবার চট্টগ্রাম বন্দরে বহি:নোঙ্গরে আসার কথা ছিল জাহাজটির। কিন্তু ইঞ্জিন বিকল হয়ে পড়ায় সাগরে আটকা পড়ে এটি। এ সময় পাশ দিয়ে যাওয়া অপর একটি জাহাজে করে এমভি গ্লাডিসের ২১ বিদেশী নাবিকের মধ্যে ১৮ জনকে উদ্ধার করে আনা হয় চট্টগ্রামে।

তবে ক্যাপ্টেনসহ বাকী তিন জাহাজ থেকে এটিকে ডুবে যাওয়া থেকে রক্ষার চেষ্টা করছেন।

বন্দর সূত্র জানিয়েছে, জাহাজে ৮৬৯টি কন্টেইনারে করে বাংলাদেশী ব্যবসায়ীদের জন্য তৈরি পোষাক শিল্পের কাঁচামাল, ভারি শিল্পের যন্ত্রপাতি ও রসায়নিক সামগ্রী আমদানি করে আনা হচ্ছিল। আটকে পড়া জাহাজটিকে টাগ বোট দিয়ে নিয়ে আসার চেষ্টা চলছে।

জাহাজটি নিরাপদে কখন চট্টগ্রাম বন্দরে ভিড়বে তার অপেক্ষায় আছেন উৎকন্ঠিত অনেক ব্যবসায়ী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top