সকল মেনু

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের নেপালের রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাত

হটনিউজ ডেস্ক : নেপাল সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বুধবার (০৭-৬-২০১৭) নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এ ছাড়াও তিনি নেপালের প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী এবং সেনাবাহিনী প্রধান জেনারেল রাজেন্দ্র ছেত্রী এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

উল্লেখ্য, সেনাবাহিনী প্রধান গত ০৬ জুন ২০১৭ তারিখে ০৫ দিনের একটি সরকারি সফরে নেপাল গমন করেন। সফরকালে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান নেপালের আর্মি প্যাভিলিয়ন এবং প্রয়াত সমর নায়কদের স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

 

পরে সেনাপ্রধান নেপালের সেনাসদরে পৌঁছালে নেপাল সেনাবাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এছাড়াও সফরকালে তিনি নেপালের বিভিন্ন সেনানিবাসসহ বেশ কিছু সামরিক-অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

 

 

 

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের এই সফর দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতাকে আরো এগিয়ে নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top