সকল মেনু

স্তর নেমে যাওয়ায় ওয়াসা চাহিদা মত পানি সরবরাহ করতে পারছেনা -এলজিআরডি মন্ত্রী

হটনিউজ ডেস্ক:  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ঢাকা শহরে ভূ-গর্ভস্থ পানির স্তর আশংকাজনক ভাবে নিচে নেমে যাওয়ায় ওয়াসা চাহিদামাপিক পানি সরবরাহ করতে পারছেনা। এ সমস্যা সমাধানে ভূ-উপরিস্থ পানির ব্যাবহারের বিকল্প নেই । মন্ত্রী আজ জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তর,ঢাকা কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানে অন্যানের মধ্যে পল্লী ঊন্ন্য়ন ও সমবায় মন্ত্রী মসিউর রহমান রাঙা এম. পি, স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, পল্লী ঊন্ন্য়ন ও সমবায় বিভাগের সচিব মাফরূহা সুলতানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, সারা বাংলাদেশে সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করনে অচিরেই শতভাগ সফলতা আসবে। বর্তমানে জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তর গ্রাম পর্যায়ে শতভাগ বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করছে। বর্তমানে দেশে প্রতি ৭০ জনের জন্য একটি করে পানির পয়েন্ট আছে। খুব শীঘ্রই প্রতি ৫০ জনের জন্য একটি পানির পয়েন্ট করে দেয়া হবে।
মন্ত্রী বলেন, জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তর একটি সফল ও জনকল্যানমূখী প্রতিষ্ঠান। গ্রামীণ জনপদে পানি সরবরাহে এ প্রতিষ্ঠানটি অনেক এগিয়ে আছে। তিনি আরও বলেন ১৬ কোটি জনগণকে সুপেয় পানি নিশ্চিত করতে স্থানীয় সরকার বিভাগ প্রতিশ্রƒতি বদ্ধ।
মন্ত্রী বলেন, ঢাকা শহরের কিছু এলাকায় পানির সমস্যা প্রকট আকার ধারণ করেছে। ভূ-উপরিস্থ পানি ব্যবহারের লক্ষ্যে গৃহীত প্রকল্প সমূহ বাস্তবায়িত হলে এ সমস্যা থাকবেনা।

মন্ত্রী পবিত্র মাহে রমযানে ত্যাগের আদর্শে অনুপ্রাণীত হয়ে সকলকে দেশের জনগনের জন্য কাজ করে যাওয়ার আহ্বান জানান।
প্রতিমন্ত্রী বলেন, জাত ভেদাভেদ ভুলে রমযানের তাৎপর্য ও পবিত্রতা রক্ষা করে সকলে মিলে সুখী ও সমৃদ্ধ জীবন যাপন করা যায়।
পরে দেশ, জাতি ও সমগ্র ইসলাম উম্মার শান্তি-সমৃদ্ধি ও স্থিতিশীলতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top