রাজনীতি রাজশাহী

আ’লীগ সরকাররের কোন বিকল্প নাই — এমপি প্রিন্স

imagesখাইরুল ইসলাম বাসিদ, পাবনা:পাবনা- আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স বলেছেন, গরীব নারী শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি করে জাতিকে আরো স্বাবলম্বী করতে শেখ হাসিনার সরকার আরো নানা কর্মসুচী গ্রহন করেছে। আমাদের দেশের একটি বিষেশ গোষ্টি যখন নারীদেরকে ঘরে আটকিয়ে রেখে উন্নয়ন বাধাগ্রস্থ করার চেষ্টা করছে তখনই বর্তমান সরকার নারীদের শিক্ষাসহ জাতির ভাগ্য উন্নয়নের জন্য নানা পদক্ষেপ গ্রহন করেছে। নারীর ভাগ্য উন্নয়নের জন্য আওয়ামীলীগ সরকার আবারোও ক্ষমতায় আনার কোন বিকল্প নাই।

গত বুধবার পাবনা সদর উপজেলার আব্দুর রব বগা মিয়া মিলনায়তনে এলজিইডি’র আওতায় পললী কর্মসংস্থান ও সড়ক রক্ষনাবেক্ষন কর্মসূচী’র সঞ্চয়কৃত সমুদয় অর্থের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এলজিইডি’র নিবার্হী প্রকৌশলী মোঃ আব্দুল কাদেও এর সভাপত্তিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন- পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার রেখা, উপজেলা নিবার্হী কর্মকর্তা সালমা খাতুন, সদর উপজেলা প্রকৌশলী মোঃ শহীদুল ইসলাম, নারী শ্রমিক সুখজান খাতুন।
জানাগেছে, পাবনা সদর উপজেলার এলজিইডি’র আওতায় পললী কর্মসংস্থান ও সড়ক রক্ষনাবেক্ষন কর্মসূচী ২০০৮ সালে জুলাই মাসে শুরু হয়ে ২০১৩ সালে জুন মাসের শেষ হয়। প্রত্যেক নারী শ্রমিককে প্রতিদিন ৯০টাকা করে মজুরী দেয়া হয় যার শতকরা ৪০ ভাগ সঞ্চয় রাখা হয় । সঞ্চয়কৃত সমুদয় টাকা ৫ বৎসর পর ১০০ নারী শ্রমিকে দেয়া হল ।
অনুষ্ঠানে এলজিইডি’র নিবার্হী প্রকৌশলী মোঃ আব্দুল কাদের এই টাকা সঠিক ব্যবহারের জন্য নারী শ্রমিদের পরামর্শ দেন।