সকল মেনু

এএসআই হুমায়ূনকে হত্যার দায়ে স্ত্রীসহ দুজনের মৃত্যুদন্ড

আদালত প্রতিবেদক: পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) হুমায়ূন কবিরকে হত্যার দায়ে তাঁর স্ত্রীসহ দুজনকে মৃদ্যুদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি আরেক আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় ঘোষনা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই আসামি হলেন নিহত হুমায়ূন কবিরের স্ত্রী রহিমা সুলতানা রুমি ও মো. রাফা এ মিষ্টি। এছাড়া যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি হলেন রিয়া খাতুন। এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মাহফুজুর রহমান লিখন সাংবাদিকদের জানান, রায় ঘোষনার আগে আসামি রহিমা সুলতানা রুমিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। দন্ডপ্রাপ্ত অন্য দুই আসামি রাফা এ মিষ্টি ও রিয়া খাতুন পলাতক।
রায়ে বলা হয়েছে, দাম্পত্য কলহ থেকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের জ্যেষ্ঠ সেবিকা রহিমা সুলতানা রুমি তার স্বামী পুলিশ কর্মকর্তা হুমায়ুনকে বিষ প্রয়োগের পর শ্বাসরোধে হত্যা করেন বলে আদালতে প্রমাণিত হয়েছে। এ কারনে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে এ ধরনের নির্মম ও নৃশংস হত্যাকান্ডে মৃত্যুদন্ড ছাড়া কোনো অনুকম্পা দেখানো চলে না।
মামলা সুত্রে জানা যায়, ২০১৩ সালের ১৪ ডিসেম্বর পারিবারিক কলহের জের ধরে মিরপুরের বাসায় রহিমা সুলতানা রুমি তার স্বামী হুমায়ুনকে ইনজেকশনে বিষ প্রয়োগ করে শ্বাসরোধ করে হত্যা করেন। এ ঘটনায় নিহতের ভাই বজলুর রশিদ বাদি হয়ে মিরপুর থানায় একটি মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে ২০১৪ সালের ২০ জুলাই তিন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top