জাতীয় পাবনা প্রধান খবর রাজনীতি রাজশাহী সারাদেশ

ভূমিমন্ত্রীর পুত্র তমাল শরীফের জামিন ফের নামঞ্জুর

 পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে প্রকাশ্য দিবালোকে হামলা ও ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমালসহ ১১ ছাত্র ও যুবলীগ কর্মীর জামিনের আবেদন আবারও নামঞ্জুর করেছেন আদালত। আজ রবিবার দুপুরে পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিমের আদালতে তাদের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল আল মামুন তৃতীয়বারের মতো জামিন প্রার্থনা করেন। বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে রাখার আদেশ দেন।

ঈশ্বরদী বাজারের ‘ফুড জংশন’ ও ‘লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডার’ ভাঙচুর ও হামলার ঘটনায় ৩৪ জনকে আসামি করে মামলা করেন ‘ফুড জংশনের’ কর্ণধার শরিফুল ইসলাম রুয়েন। এ ছাড়া ঈশ্বরদী কলেজ রোডে ছাত্রলীগ নেতা আরিফুলের বাসায় হামলা ও ভাঙচুরের ঘটনায় তার বাবা মুক্তিযোদ্ধা আজমল হক বিশ্বাস বাদী হয়ে তমালকে প্রধান আসামি করে ৩৫ জনের বিরুদ্ধে মামলা করেন।ৱ

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই তালুকদার জানান, ঘটনার দু’দিন পর মামলা দুটি গ্রহণ করা হয়।

তিনি আরও বলেন, গত ১৮ মে দুপুরে সন্ত্রাসীরা ঈশ্বরদী পৌর এলাকার কলেজ রোড, পৌর সুপার মার্কেটসহ কয়েটি স্থানে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়িতে হামলা চালায়। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের বিশ্বাসের বাবা মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান বিশ্বাস বাদী হয়ে ভূমিমন্ত্রীর ছেলে তমালকে প্রধান আসামি করে ওই রাতেই একটি মামলা করেন।

গত ১৯ মে শুক্রবার ভোর রাতে অভিযান চালিয়ে পুলিশ তমালসহ ১১ জনকে গ্রেফতার করে।

আদালতে সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আখতারুজ্জামান মুক্তা। আসামি পক্ষে ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহাদ বাবু, অ্যাডভোকেট আব্দুল আল মামুনসহ অর্ধশত আইনজীবী।