সকল মেনু

ইউপি মেম্বার ও তার ছেলেকে গ্রেফতার দাবিতে মানববন্ধন

01.08.2013  Joypurhate Manobbondhon 031 copyএসএস মিঠু , জয়পুরহাট থেকে : জয়পুরহাটে আদিবাসী দুলাল চাঁদ রবিদাস এর ওপর অমানুসিক নির্যাতনকারি পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়নের মেম্বার (সদস্য) হেলাল মন্ডল ও তার ছেলে তন্ময়কে অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে আদিবাসীরা।মানববন্ধনে জেলার জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলার ২শতাধিক আদিবাসী নারী-পুুরষ ও শিশুরা অংশগ্রহন করে।

এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে জেলা জাতীয় আদিবাসী পরিষদ ও জেলা দলিত সম্প্রদায়ের যৌথ উদ্দ্যোগে জয়পুরহাট কেন্দ্রীয় মসজদ চত্বরে ঘন্টা ব্যাপি আয়োজিত মানববন্ধন কর্মসূচি চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি অ্যাডভোকেট বাবুল রবিদাস,জেলা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলনের নেতা বিজল দাস প্রমুখ।

অভিযোগে জানা গেছে, গত ২১জুলাই জেলার পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়নের মেম্বার হেলাল মন্ডল ও তার ছেলে তন্ময় ‘মোটর সাইকেল চোর’ সন্দেহে ওই ইউনিয়নের কাঁটা পুকুর এলাকার আদিবাসী দুলাল চাঁদ রবিদাস কে বেদম মারপিট করে রক্তাক্ত অবস্থায় ঘরে আটকে রাখে এবং পরবর্তিতে তাকে গাছে বেঁধে পুনরায় মারপিট করে। ওই সময় তার মা ও স্ত্রী তাকে রক্ষা করতে এগিয়ে গেলে তারাও নির্যাতনের শিকার হয়। পরে তাকে পাঁচবিবি থানায় নিয়ে গিয়ে মিথ্যা মামলা দিয়ে চালান করে দেয়ার অপচেষ্টা চালায়।কিন্তু কর্তব্যরত পুলিশ কর্মকর্তা (ডিউটি অফিসার)ওই মেম্বারের দুলাল চাঁদ রবিদাসের বিরুদ্ধে আনা অভিযোগ কে আমলে না নিয়ে রক্তাক্ত জখম দেখে তাকে সুস্থ করে তোলার লক্ষ্যে দ্রুত হাসপাতালে পাঠানোর পরামর্শ দেয়।ওই অবস্থায় দুলাল চাঁদ রবিদাসের মা,স্ত্রী ও অন্যান্য আত্মীয়-স্বজনরা গুরুত্বর আহতাবস্থায় তাকে প্রথমে পাঁচবিবি উপজেলার মহীপুর সরকারি স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে দেয়।অবস্থার অপরিবর্তিত থাকায় পরে সেখান থেকে তাকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে স্থানান্তর করা হয় ।এ ব্যাপারে পাঁচবিবি থানানয় মামরা দায়ের করা হলেও পুলিশ এখন পর্যন্ত হেলাল মেম্বার কিংবা তার ছেলে কে গ্রেফতার করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top