সকল মেনু

সুপ্রিম কোর্টের সামনে ভাস্কর্য সরানোর প্রতিবাদ করায় মামলা: আসামি ১৪০

হটনিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্যটি সরিয়ে নেয়ার ঘটনার প্রতিবাদকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনায় সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ এনে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি লিটন নন্দীসহ চারজনের নাম উল্লেখ করে এতে আসামি করা হয়েছে অজ্ঞাত নামা ১৪০ জনকে।

গতকাল শুক্রবারের ঘটনার জন্য ওই রাতেই বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন উপ-পরিদর্শক (এসআই) মোফাচ্ছারুল ইসলাম। মামলাটি তদন্ত করছেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মীর্জা মো. বদরুল হাসান।

বদরুল হাসান বলেন, ভাস্কর্য অপসারণকে কেন্দ্র করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে উচ্চ আদালত এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করা হয়। কিন্তু সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রিক দেবীর ভাস্কর্য সরিয়ে নেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল নিয়ে উচ্চ আদালতে প্রবেশের চেষ্টা করে কতিপয় যুবক। তারা পুলিশের কর্তব্য কাজে বাধা দেয় ও হামলার চেষ্টা চালায়। রাতেই তাদের বিরুদ্ধে পুলিশে কর্তব্য কাজে বাধা ও গুরুতর জখমের অভিযোগে মামলা দায়ের করা হয়। ওই মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার গভীর রাতে সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ ভাস্কর্য সরিয়ে নেয়ার কাজ শুরু করে। এরপর গতকাল শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় এর প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভ মিছিলটিকে কাঁদানে গ্যাস ছুড়ে ও জলকামান থেকে পানি ছিটিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top